১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

বিকাশ চৌধুরী পটিয়া থেকে জানান, আগামী পৌরসভা নির্বাচনকে ঘিরে চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, বাঁশখালী, সীতাকু-, মিরসরাই, ফটিকছড়ি, হাটহাজারী, রাঙ্গুনিয়া ও রাউজান পৌরসভার সম্ভাব্য মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছে। তার মধ্যে দলীয় মনোনয়ন নিয়ে মেয়র পদে লড়তে ক্ষমতাসীন দল ও জাতীয় পার্টির অসংখ্য নেতা তৎপর। তবে দলীয় মনোনয়ন নিয়ে কিছু কিছু পৌর এলাকায় আওয়ামী লীগ নেতাদের মধ্যে কোন্দল দেখা দিয়েছে। সম্ভাব্য প্রার্থীরা সভা-সমাবেশ, সামাজিক ও উন্নয়ন কর্মকা- ছাড়াও ভোটার ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। এদিকে, নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে বিএনপি এখনও মুখ না খুললেও তৃণমূল বিএনপি আগামী পৌরসভা নির্বাচনের পক্ষেই।

পটিয়া ॥ আগামী পৌর নির্বাচনে পটিয়ায় বর্তমান মেয়র ও পৌরসভা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ ছাড়াও মনোনয়ন চাইবেন পৌরসভা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, পৌরসভা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আলমগীর আলম, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ.ম.ম. টিপু সুলতান চৌধুরী, উপজেলা ছাত্রলীগের প্রাক্তন সহ-সভাপতি জমির উদ্দিন। এদিকে, সম্প্রতি দক্ষিণ জেলা জাতীয় পার্টির সম্মেলনে দলের চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদ পটিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান শামশুল আলম মাস্টারের নাম ঘোষণা করেন। ফলে জাতীয় পার্টির একক প্রার্থী শামশুল আলম মাস্টার। তিনি জানিয়েছেন, জাতীয় পার্টির হয়ে আগামী পৌরসভা নির্বাচনে তিনি অংশগ্রহণ করছেন। পৌরসভা নির্বাচন যদি জোটগতভাবে হয় তাহলে তিনি মহাজোটের পক্ষে মেয়র পদে নির্বাচন করবেন। এদিকে, বর্তমান পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ আশাবাদী দলীয়ভাবে তাকে মনোনয়ন দিলে তিনি বিপুল ভোটে বিজয় লাভ করবেন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে দলীয়ভাবে মনোনয়ন চাইবেন পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সওদাগর, তৌহিদুল আলম ও বর্তমান পৌর কাউন্সিলর বিএনপি নেতা মুহাম্মদ ইব্রাহিম।

চন্দনাইশ ॥ চন্দনাইশ পৌরসভার বর্তমান মেয়র এলডিপি নেতা আইয়ুব কুতুবী, আওয়ামী লীগ নেতা মাহবুবুল আলম খোকা, মোঃ শেখ টিপু চৌধুরী, রফিকুল ইসলাম, মাহাবুবুর রহমান চৌধুরী, আবুল কাশেম বাবলু, বিএনপি নেতা নুরুল আনোয়ার চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সওদাগর, ইসলামী ফ্রন্ট নেতা মওলানা আবদুল হাকিম, আলমগীর ইসলাম নির্বাচন করবেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সাতকানিয়া ॥ সাতকানিয়ার বর্তমান মেয়র আওয়ামী লীগ নেতা মাহমুদুর রহমান, ডাঃ মিনহাজ, মোহাম্মদ জোবায়ের, জসীম উদ্দীন, বিএনপি নেতা মুজিবুর রহমান, রফিকুল ইসলাম, গাফফার চৌধুরী নির্বাচন করবেন। এদিকে, আগামী পৌরসভা নির্বাচনে জামায়াতের প্রতীক দাঁড়িপাল্লা না থাকায় জামায়াতের ঘাঁটি সাতকানিয়ায় নেতাকর্মীরা বিপাকে পড়েছে। তবে কয়েক নেতা দলের পরিচয় গোপন করে নির্বাচন করার সম্ভাবনা রয়েছে।

নির্বাচিত সংবাদ