২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে সহোদর মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চাঁদাবাজি, প্রতারণা, অন্যের জমি দখলসহ বিভিন্ন অপকর্মের প্রতিবাদ করায় সহোদর দুই মুক্তিযোদ্ধাকে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার আদালতে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের বংকুরা গ্রামের।

ওই গ্রামের মৃত হামিদ বেপারির পুত্র বীর মুক্তিযোদ্ধা আকবর আলী বেপারি ও আক্কেল আলী বেপারি অভিযোগ করেন, একই গ্রামের ১৯৭১ সালের চিহ্নিত রাজাকার হায়দার আলী বেপারির পুত্র ইমান আলী তার কতিপয় সহযোগীকে নিয়ে দীর্ঘদিন থেকে সরকারী টিউবওয়েল, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়ার এবং বেকার যুবকদের বিদেশ পাঠানোসহ বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে এলাকার নিরীহ জনসাধারণের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও অন্যের জমি দখলের নামে ইমান ও তার সহযোগীরা বেপরোয়া চাঁদাবাজি করে আসছে। এসব অপকর্মে অতিষ্ঠ হয়ে সম্প্রতি মুক্তিযোদ্ধা আকবর আলী ও আক্কেল আলী ভুক্তভোগী গ্রামবাসীকে সঙ্গে নিয়ে ইমান আলীকে শাসিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে ইমান ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে মুক্তিযোদ্ধা দুই সহোদরকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। এ ঘটনায় শনিবার দুপুরে মুক্তিযোদ্ধা আকবর আলী বেপারি বাদী হয়ে বরিশাল অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ইমান আলীসহ তার আট সহযোগীকে আসামি করে মামলা দায়ের করেন।

রাজশাহী স্টেডিয়ামের পাশে দোকান নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী জেলা স্টেডিয়ামের পাশে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা। শনিবার বেলা ১১টায় রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা সংলগ্ন রাস্তায় এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে স্টেডিয়াম মার্কেটের অন্তত ৩০০ ব্যবসায়ী অংশ নেন। এ সময় তারা বলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং রাজশাহী জেলা স্টেডিয়াম মার্কেট সমিতির সভাপতির যোগসাজশে স্টেডিয়াম মার্কেটের জায়গায় অবৈধভাবে দোকান নির্মাণ করা হচ্ছে। স্টেডিয়ামের গাড়ি পার্কিংয়ের জায়গায় বিভিন্ন গাছ কেটে তাতে অবৈধভাবে দোকান বরাদ্দের কার্যক্রম চলছে।

এতে স্টেডিয়াম মার্কেটের পরিবেশ এবং ব্যবসায়ী ও ক্রেতাদের চলাচলে বিঘœ ঘটছে। এর আগেও দোকান নির্মাণের প্রস্তুতি নিতে গেলে দোকান মালিকদের বাধার মুখে পড়ে বন্ধ করে দেয়া হয়। তবে আবারও দোকান নির্মাণ শুরু হয়েছে।

ব্যবসায়ীরা বলেন, গাড়ি পার্কিংয়ের ফাঁকা স্থানে জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য খেলার অনুশীলন চলে। সেই জায়গায় অবৈধ দোকান নির্মাণ করা হলে তাদের অনুশীলন বন্ধ হয়ে যাবে।

মানববন্ধন কর্মসূচী থেকে থেকে অবিলম্বে অবৈধ দোকান স্থাপন বন্ধের দাবি জানান মার্কেটের ব্যবসায়ীরা।