১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশের তৃণমূলের স্বাস্থ্যসেবায় সন্তুষ্ট চীনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ চীন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চীনের সহযোগিতা বাংলাদেশ সব সময়ই স্মরণ করে। জাতির জনক বঙ্গবন্ধু চীন সফর করেছেন, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চীন সফর করে বন্ধুত্বকে আরও সুদৃঢ় এবং চিরঞ্জীব করেছেন। চীনের উপ-স্বাস্থ্যমন্ত্রী গ্রামের মানুষের স্বাস্থ্য সেবা ব্যবস্থা সম্পর্কে অবহিত হয়ে সন্তোষ প্রকাশ করেছেন বলেও তিনি মন্তব্য করেন।

শনিবার দুপুরে কাজীপুর উপজেলা হাসপাতাল ও মেঘাই কমিউনিটি ক্লিনিক পরিদর্শন শেষে সুধী সমাবেশে মোহাম্মদ নাসিম বক্তব্য দেন। সমাবেশে চীনের উপস্বাস্থ্যমন্ত্রী ওয়াং পেই এ্যান তার বক্তব্যে বলেছেন, কাজীপুরে এসে তার ভাল অভিজ্ঞতা হয়েছে। চীন এবং বাংলাদেশের বন্ধুত্ব সারাজীবন বেঁচে থাকবে। তিনি আরও বলেন, এখানকার মানুষ কষ্ট করে, সংগ্রাম করে বেঁচে থাকে। এর আগে স্বাস্থ্যমন্ত্রী নাসিম চীনা এই মন্ত্রীকে সঙ্গে নিয়ে হেলিকপ্টারযোগে দুপুর সোয়া একটায় কাজীপুরে পৌঁছে উপজেলা হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা ও কমিউনিটি ক্লিনিক ঘুরে দেখেন। চীনা মন্ত্রী কাজীপুরে এলে শিশু-কিশোররা তাদের ফুলেল শুভেচ্ছা জানায়। বাংলাদেশে দু’দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে গণচীনের এই উপস্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রীর কাছে তৃণমূলের স্বাস্থ্য সেবা ব্যবস্থা এবং কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের প্রস্তাবনা দেন।

আশুলিয়ায় মহাসড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২১ নবেম্বর ॥ মানবতাবিরোধী দ-প্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের দাবিতে শনিবার সকালে আশুলিয়া থানাধীন নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়ক অবরোধ করে থানা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তবে, স্থানীয় বিএনপি নেতাকর্মীদের অভিযোগ- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আগমন উপলক্ষে বিমানবন্দরগামী বিএনপির নেতাকর্মীদের বাধাগ্রস্ত করার জন্যই মহাসড়কটি অবরোধ করে রাখে সরকারদলীয় বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। জানা গেছে, শনিবার সকাল দশটার দিকে আশুলিয়ার বিভিন্ন এলাকা থেকে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বাইপাইল এলাকায় এসে জড়ো হয়। এর মিনিট বিশেক পর তারা নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়ক নেমে অবরোধ কর্মসূচী শুরু করে। প্রায় দুই ঘণ্টা ধরে চলে এ অবরোধ।