১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে দেবরের গালে ছ্যাঁকা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে দেবরকে খুন্তির ছ্যাঁকা ও আচড় দিয়ে জখম করার অভিযোগ উঠেছে। উপজেলায় চন্দনধুল গ্রামের কুয়েত প্রবাসী ইসলাম শেখের স্ত্রী ঝর্ণা শেখ সৎ দেবর শিশু শিপন শেখকে (৬) লোহার খুন্তির ছ্যাঁকা ও আচড় দিয়ে জখম করে। শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিপনের মা হেলেনা বাদী হয়ে সৎছেলে বউ ঝর্ণা শেখকে আসামি করে শনিবার সিরাজদিখান থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন। শিপন চন্দনধুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, লতিব শেখের প্রথম পক্ষের ছেলে ইসলাম শেখের বৌ ঝর্ণা সৎ শাশুড়ি ও দেবর শিপনকে সহ্য করতে পারত না। প্রায়ই দেবর শিপনের উপর ঝর্ণা ঈর্ষাবশত শারীরিক ও মানসিক নির্যাতন করত। এক পর্যায়ে অত্যাচারের মাত্রা আরও বেড়ে যায়। পরে শুক্রবার বিকালে ঝর্ণা তার মেয়ে ঈশিতার সাথে খেলাকে কেন্দ্র করে ঝগড়া করে শিপনকে উঠানে ফেলে দুই গালে ও কানে লোহার খুন্তির ছ্যাঁকা, আচড় দিয়ে জখম করে।

রাজশাহীতে সোলার প্যানেল পাচ্ছেন ৫০ মুক্তিযোদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে সোলার প্যানেল পাচ্ছেন আরও ৫০ মুক্তিযোদ্ধা। সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা দ্বিতীয়বারের মতো এই উদ্যোগ গ্রহণ করেছেন। এর আগে প্রথম ধাপে ১০০ মুক্তিযোদ্ধাকে সোলার প্যানেল দেয়া হয়েছে।

ইতোমধ্যে রাজশাহী জেলা প্রশাসকের দফতরে তালিকা দেয়া হয়েছে। প্রশাসনিক প্রক্রিয়া শেষে শীঘ্রই তাদের বাড়িতে সোলার প্যানেল স্থাপন করা হবে।

সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, সোলার প্যানেল বসানের জন্য মুক্তিযোদ্ধাদের কোন অর্থ ব্যয় করতে হবে না। সোলার প্যানেল দিয়ে দুইটা সিলিং ফ্যান চালানো যাবে। এছাড়া একই সময়ে তিনটি বৈদ্যুতিক বাতি জ্বালানো যাবে। প্রতিটি সোলার প্যানেলের জন্য গ্যারান্টি থাকবে ৫ বছর। সরকারের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

শিশুটি বাড়ি ফিরতে ব্যাকুল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বাড়ি ফিরে যেতে ব্যাকুল শিশুটিকে নিয়ে বেকায়দায় পড়েছে পুলিশ। চেষ্টা করেও সুরাহা করা যাচ্ছে না। শিশুটি একবার বলছে ‘আম্মার কাছে যাব’, আবার বলছে ‘আব্বার কাছে যাব’। সে পুলিশকে বাড়ির ঠিকানা দিয়েছে। কিন্তু সে ঠিকানায় খোঁজ করে তার বাবা-মায়ের সন্ধান পাওয়া যায়নি। পুলিশ বলছে, শিশুটি যে ঠিকানা দিয়েছে, সেটি সম্ভবত ভুল। তাই তার পরিবারের হদিস পাওয়া যাচ্ছে না। কিন্তু বাড়ি ফিরতে ব্যাকুল শিশুটি বলছে, ‘আমাকে গাড়িতে তুলে দেও, আমি নিজেই বাড়ি যাইমু।’ শিশুটির নাম ছাব্বির। বয়স আনুমানিক ৬-৭। পুলিশকে সে বলেছে তার বাড়ি দিনাজপুরের কাহারোল উপজেলার রায়েরবাগ গ্রামে। বাবার নাম শফিক আহমদ, মা শায়লা। পাঁচ-ছয় দিন আগে অপরিচিত এক ব্যক্তি বেড়ানোর লোভ দেখিয়ে তাকে সিলেটে নিয়ে আসে। সিলেট কোতোয়ালি থানা-পুলিশ জানায়, শিশুটিকে শহরের দরগা গেট এলাকা থেকে উদ্ধার করে।

পল্লী বিদ্যুত সংযোগ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২১ নবেম্বর ॥ পূর্বধলা উপজেলার ঘাঘরা ইউনিয়নের প্রত্যন্ত চরপাড়া গ্রামের ১শ’ ১২ পরিবার ও ৬টি বাণিজ্যিক প্রতিষ্ঠানে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বিদ্যুত সংযোগ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রেজু মিয়া আকন্দের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পল্লী বিদ্যুতের জিএম মুজিবর রহমান, জাহিদুল ইসলাম সুজন, হোসনে আরা বেগম লুৎফা, তারা মিয়া, মাহবুবুর রহমান বুলবুল, ফেরদৌস আলম এবং কামরুজ্জামান উজ্জ্বল।