২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকা-মুজাহিদের পক্ষে কক্সবাজারেও সমর্থন মেলেনি

এইচএম এরশাদ, কক্সবাজার ॥ এককালে বিএনপি-জামায়াতের দুর্গ খ্যাত জেলার আট উপজেলায় বিএনপি ও জামায়াত-শিবিরের তৎপরতা এখন আর নেই। বিএনপি-জামায়াতের ডাকে সরকার বিরোধী আন্দোলনে সাড়া মিলছে না। মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দ-াদেশপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের রায়ের পরও জনগণের সমর্থন না পাওয়ায় মাঠে নামতে পারেনি তারা। শহরে জামায়াতের কিছু নেতাকর্মী আকস্মিক বিক্ষোভ মিছিল করলেও পুরো জেলা রয়েছে একেবারেই শান্ত। আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ, ছাত্রলীগের শক্ত অবস্থানের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির রায়ের পর জামায়াতের ডাকা হরতাল জনজীবনে কোন প্রভাব ফেলেনি। প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তার কারণে যানবাহন চলাচল ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কাজকর্ম স্বাভাবিক ছিল। জামায়াতের ডাকা নিরুত্তাপ হরতালে শহরে জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমদ জয়ের নেতৃত্বে নেতা কর্মীরা মাঠে ছিল সন্ধ্যা পর্যন্ত।

বিএনপি যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর ব্যাপারে কৌশলে আন্দোলন-সংগ্রাম এড়িয়ে যাচ্ছেন। একই সঙ্গে কক্সবাজার জেলা বিএনপি ও অঙ্গসংগঠনসমূহে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর কোন ভিত্তি ও প্রভাব নেই, মূলত এটিই প্রমাণ করতে কৌশলে তারা আন্দোলন-সংগ্রামে নিষ্ক্রিয় ভূমিকা নিয়েছে বলে জানান বিএনপির কতিপয় নেতা। কক্সবাজার জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট আহমেদ হোসেন জানান, একাত্তরের শহীদদের রক্তের ঋণ শোধ করার আরেকটি উপলক্ষ সামনেই।

ইউছুপ ও বাদশার লাশ কবর থেকে উত্তোলন

পেট্রোলবোমায় নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় নিহত কক্সবাজারের চকরিয়া বরইতলীর মোহাম্মদ ইউছুপ ও রাশেদুল ইসলাম বাদশার মরদেহ অধিকতর তদন্তের স্বার্থে ঘটনার সাড়ে ৯ মাস পর অবশেষে কবর থেকে উত্তোলন করা হয়েছে। লাশ উত্তোলনের সময় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম উপস্থিত ছিলেন। সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, চকরিয়া থানার ওসি, পুলিশ পরিদর্শক (তদন্ত), মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা চৌদ্দগ্রাম থানার এসআই মোহাম্মদ ইব্রাহিম খলিল, বরইতলী ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে শনিবার বেলা ১১টায় লাশ দু’টি কবর থেকে উত্তোলন করা হয়।

লক্ষ্মীপুরে প্রেমিক গ্রেফতার

প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২১ নবেম্বর ॥ প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় শিব্বির মাহমুদ নামে একজনকে সদর থানা পুলিশ শুক্রবার রাতে গ্রেফতার করেছে। সদর উপজেলার উত্তর হামছাদি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে তাকে জেলহাজতের প্রেরণের নির্দেশ দেন। গ্রেফতারকৃত শিব্বির হচ্ছে প্রবাসীর স্ত্রীর পরকীয়া।