২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

আওয়ামী লীগে যোগ

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, বগুড়া, ২১ নবেম্বর ॥ সান্তাহার পৌর আওয়ামী লীগের ৫ নং ওয়াডের্র ত্রিবার্ষিক সম্মেলন ও বিশাল যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সান্তাহার পৌর আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি ও পৌরসভার কাউন্সিলর শেখ বজলুর করিম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলন ও যোগদান অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম খান রাজু, ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন সান্তাহার পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম।

স্কুল ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২১নবেম্বর ॥ বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের নবনির্মিত শিয়ালিয়া এমআই মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম। শনিবার দুপুর সাড়ে ১২টায় এ ভবন উদ্বোধন করা হয়। নলটোনা ইউনিয়নে শিশুকেন্দ্রিক নিরাপদ ও দুর্যোগ সহিষ্ণু মোট ১৯টি বিদ্যালয় ভবন নির্মাণ ও সংস্কার করা হয়।

ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২১ নবেম্বর ॥ আদমদীঘি থানা পুলিশ শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে একাধিক ডাকাতি ও ছিনতাই মামলার আসামি ডাকাত বাবুলকে গ্রেফতার করেছে। জানা গেছে, উপজেলার ছাতিয়ানগ্রামের ইয়াছিন মোল্লার ছেলে বাবলুর বিরুদ্ধে বগুড়া, নওগাঁ ও জয়পুরহাট জেলার বিভিন্ন থানায় ডাকাতি ও ছিনতাই মামলা রয়েছে।

জাল রুপীসহ যুবক আটক

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার মনাকষা থেকে শনিবার দুপুরে ভারতীয় ছয় লাখ জাল রুপীসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। আটককৃত ব্যক্তি হচ্ছে জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের সাত রশিয়া গ্রামের মৃত আবদুর রাজ্জাকের ছেলে বাবুল (৩৫)।

দক্ষতা যাচাই ও সেমিনার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ কারিগরি শিক্ষার গুণগত মানোন্নয়ন, সম্প্রসারণ ও জনপ্রিয়তা বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা রাখার উদ্দেশ্যে কারিগরি শিক্ষা অধিদফতরের স্কিলস এ্যান্ড এনহ্যান্সমেন্ট প্রজেক্টের আওতায় শনিবার খুলনায় আঞ্চলিক ‘স্কিলস কম্পিটিশন-২০১৫ ও সেমিনার’ অনুষ্ঠিত হয়। খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে বিভাগের ১৪ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ‘স্কিলস কম্পিটিশন’।

মোড়ক উন্মোচন ও প্রকাশনা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২১ নবেম্বর ॥ সুলতান উদ্দিন আহমেদ রচিত ‘ধর্মের ইতিবৃত্ত ও মর্মবাণী’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান শুক্রবার সন্ধ্যায় গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সাংবাদিক মশিয়ার রহমান খানের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য দেন অধ্যাপক মাজহারউল মান্নান, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, আনিছুল হক দুলু, প্রকাশক আবু রায়হান চাকলাদার।

আজ ইবির প্রতিষ্ঠাবার্ষিকী

ইবি সংবাদদাতা ॥ স্বাধীনতা পরবর্তী প্রথম প্রতিষ্ঠিত পাবলিক বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। আজ বিশ্ববিদ্যালয়ের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে সাফল্যের ৩৬ বছর শেষ করে ৩৭ বছরে পদার্পণ করছে বিশ্ববিদ্যালয়টি। সবুজে ছায়া ঘেরা এ ক্যাম্পাস ১৭৫ একরের ওপর প্রতিষ্ঠিত। ১৯৭৯ সালের এই দিনে কুষ্টিয়া এবং ঝিনাইদহ জেলার মধ্যবর্তী স্থান শাস্তিডাঙ্গা-দুলালপুরে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

দেড়শ’ বছরের বিরোধ মীমাংসা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার বাটরা গ্রামের প্রভাবশালী সরকার ও কান্ডা বংশের ১৭ একর সম্পত্তি নিয়ে দেড়শ’ বছরের পুরনো বিরোধ নিষ্পত্তি হয়েছে শুক্রবার রাতে। রাজিহার ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের নেতৃত্বে বাটরা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে সাবেক শিক্ষক গণেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে বিরোধ নিরসনে টানা ছয় ঘণ্টা বৈঠক শেষে পুরনো এ বিরোধের নিষ্পত্তি হয়। এর পূর্বে প্রভাবশালী নলিনী রঞ্জন সরকার ও সুরেন কান্ডার ঠাকুর দাদার আমল থেকে চলমান বিরোধ নিয়ে অসংখ্য মামলা ও হামলার ঘটনা ঘটেছে। ওইবিরোধ মীমাংসার জন্য ২৫ বার সালিশ বৈঠক বসলেও কোন সুরাহা হয়নি।

বিজিবির মেডিক্যাল ক্যাম্প

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের চৌগাছা উপজেলার সীমান্তবর্তী আন্দুলিয়া বিওপি সংলগ্ন আন্দুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প করেছে ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। সীমান্তবর্তী জনগণের চিকিৎসা সেবার জন্য শনিবার এ মেডিক্যাল ক্যাম্প করা হয়। ক্যাম্পের উদ্বোধন করেন ২৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন। এ সময় ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর লিয়াকত আলীসহ যাদবপুর কোম্পানি কমান্ডার, স্থানীয় সুখপুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পুলিশ সদস্য আটক

স্টাফ রিপোর্টার,বাগেরহাট ॥ স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগে কাওসার শেখ (৪০) নামে এক পুলিশ সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে সুন্দরবন সংলগ্ন খুলনার কয়রা উপজেলার খলসিখালি এলাকায় অভিযান চালিয়ে বাগেরহাট পুলিশের একটি দল তাকে আটক করে। কাওসার শেখ বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের বেমরতা গ্রামের এন্তাজ উদ্দিন শেখের ছেলে। তিনি গোপালগঞ্জ পুলিশ লাইনে কনস্টেবল হিসাবে কর্মরত ছিলেন। পুলিশ জানায়, ১২ নবেম্বর দিনগত রাতে নিজ বাড়িতে স্ত্রী মিনা বেগমকে (৩৪) যৌতুকের দাবিতে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে বলে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে।

দক্ষতা যাচাই প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দিনব্যাপী অনুষ্ঠিত হলো ডিপ্লোমা শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা যাচাই প্রতিযোগিতা। শনিবার সকালে নগর ভবনের গ্রীন প্লাজায় ‘স্কিলস কম্পিটিশন’ শীর্ষক এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। দিনব্যাপী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন রাজশাহী অঞ্চলের কয়েক শ’ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী।

সকাল নয়টায় নগর ভবন গ্রীন প্লাজা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনে এসে শেষ হয়। পরে স্কিলস কম্পিটিশনের উদ্বোধন করেন কারিগরি শিক্ষা বোর্ডের প্রজেক্ট ডিরেক্টর সামসুল আলম। এ সময় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ আলী আকবর খানসহ রাজশাহীর ৮টি কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

পাঁচ ছিনতাইকারী আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ নবেম্বর ॥ রাণীনগরে চালককে হত্যা করে মাইক্রোবাস ছিনতাইয়ের ঘটনায় চাকরিচ্যুত এক সেনা সদস্যসহ ৫জনকে শুক্রবার সন্ধ্যায় গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারান্তে আসামিদের হামলায় পুলিশের দু’সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশ আত্মরক্ষার্থে এক রাউন্ড শর্টগানের গুলি করে আসামিকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে। পুলিশ তাদের বাড়ি তল্লাশি করে ছিনতাই হওয়া চালকের মোবাইল ফোন ও কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।

গরুর ফার্মে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২১ নবেম্বর ॥ সাভারে একটি গরুর ফার্মে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা অনুমান বিশ লাখ টাকা মূল্যের গরু লুট করে নিয়ে যায়। শনিবার রাতে সাভার মডেল থানাধীন তেঁতুলঝোরা ইউনিয়নের হেমায়েতপুরের মুসলিমনগর এলাকায় ‘আল নুর ডেইরি ফার্ম’ এ ঘটনা ঘটে। ফার্মের মালিক লিয়াকত হোসেন জানান, ভোর রাতে তার ডেইরি ফার্মে দুর্বৃত্তরা তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অনুমান বিশ লাখ টাকা মূল্যের ১০টি গরু লুট করে ট্রাকযোগে পালিয়ে যায়।

বিদ্যুতস্পৃষ্টে বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ নবেম্বর ॥ নওগাঁর রাণীনগরে অবৈধ পার্শ্ব সংযোগের ঝুলে থাকা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই রিজিয়া বিবি (৫৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন। শনিবার দুপুর সোয়া ১টায় ঘাস কাটতে গিয়ে তিনি এ দুর্ঘটনায় মারা যান।

ইয়াবাসহ আটক ২

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে দুটি পৃথক এলাকায় অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের নিকট থেকে ৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক দু’জন হলে দেলোয়ার হোসেন ও মোছাম্মত আয়েশা। এদের মধ্যে দেলোয়ার প্রাইভেটকার চালক। শনিবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লোহাগাড়া উপজেলা থেকে তাকে আটক করে পুলিশ। আয়েশাকে নগরীর শাহ আমানত সেতু এলাকায় হানিফ পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে আটক করা হয়।

জিহাদী বইসহ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২১ নবেম্বর ॥ নাশকতার অভিযোগে সাভার পৌর জামায়াতের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লুৎফর রহমানকে ধামরাইয়ের আওয়ামী লীগের এক নেতার বাড়ি থেকে বিপুল পরিমাণ জিহাদী বইসহ গ্রেফতার করে পুলিশ। শনিবার ভোর রাতে ধামরাই উপজেলার সোমবাগ ইউনিয়নের দোপাশাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রফিকের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

বালু ভর্তিকালে ৭ ট্রাক জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ার খুটাখালী ও ডুলাহাজারায় মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে সড়কের ওপর অবৈধভাবে মজুদ করা বালু ভর্তিকালে ৭টি ট্রাক জব্দ ও জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে পুলিশ এ অভিযান পরিচালনা করে। পরে প্রত্যেক ট্রাক গাড়িকে ২০ হাজার টাকা করে ১ লাখ ৪০ হাজার টাকা অর্থ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বিনামূল্যে রক্তদান কর্মসূচী

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২১ নবেম্বর ॥ ‘রক্তে মোরা বাঁধন গড়ি, রক্ত দিবো জীবন ভরি’- এ সেøাগানকে সামনে ধারণ করে ঢাকা জেলা পুলিশ ও লায়নস ক্লাব অব ঢাকা লিবার্টির উদ্যোগে সাভারে অনুষ্ঠিত হয়েছে বিনামূল্যে রক্তদান কর্মসূচী। শনিবার দুপুরে সাভার মডেল থানাধীন আমিনবাজার ট্রাক টার্মিনালে এ রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান।