১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বনানীতে চিরনিদ্রায় শায়িত সিএস করিম

বিডিনিউজ ॥ পরমাণু বিজ্ঞানী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা চৌধুরী সাজ্জাদুল করিমকে শনিবার বেলা আড়াইটার দিকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে কৃতী এই বিজ্ঞানীকে তার সাবেক সহকর্মী ও শুভাকাক্সক্ষীসহ সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানান।

তত্ত্বাবধায়ক সরকারের কৃষি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সাবেক এই উপদেষ্টাকে দাফনের আগে মরদেহ তার এক সময়ের কর্মস্থল পরমাণু শক্তি কমিশনসহ রাজধানীর চারটি স্থানে নেয়া হয়। বেলা এগারোটায় বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে প্রথম জানাজা, আগারগাঁওয়ের পরমাণু শক্তি কমিশনে দুপুর বারোটায় দ্বিতীয় জানাজা, মোহাম্মদপুরে তার বাসার কাছে বায়তুস সালাহ জামে মসজিদে বাদ জোহর তৃতীয় জানাজা এবং বনানীতে চতুর্থ জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

তার মৃত্যুতে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকসহ অনেকেই শোক প্রকাশ করেছেন। বিজ্ঞানী সিএস করিমের কুলখানি আগামী বুধবার আছরের পর মোহাম্মদপুরের বাসায় অনুষ্ঠিত হবে।

বাংলাদশ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের (বিএইসি) সাবেক এই চেয়ারম্যান। ৬৭ বছর বয়সী এই বিজ্ঞানী সিএস করিম নামে পরিচিত ছিলেন।