১৮ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরিদপুরে মুজাহিদের দাফন সম্পন্ন

ফরিদপুরে মুজাহিদের দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের দাফন সম্পন্ন হয়েছে।

ফরিদপুরে তার নিজ বাড়ির কাছে একটি মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে ঐ মাদ্রাসার প্রধান ফটকের পাশে তাকে কবর দেয়া হয়।

এর আগে ভোরবেলা মি. মুজাহিদের মরদেহ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সরাসরি ফরিদপুরে নিয়ে যাওয়া হয়। আগেই সেখানে পৌছে যান মি. মুজাহিদের স্ত্রী এবং সন্তানেরা।

ফরিদপুরের একজন সাংবাদিক পান্না বালা জানাচ্ছেন, জানাজায় স্থানীয় জামায়াতের নেতা-কর্মীসহ সহস্রাধিক মানুষ উপস্থিত হয়। জানাজার আগেই পুলিশ মাদ্রাসা প্রাঙ্গণ থেকে সংবাদকর্মীসহ অন্যান্যদের বের করে দেয়। এরপর আর কোন ব্যক্তিকে সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।

মি. মুজাহিদের ফাঁসিকে কেন্দ্র করে ফরিদপুরে জামায়াতের দৃশ্যমান তেমন কোন তৎপরতা দেখা যায়নি। তবে ফাঁসি কার্যকর হবার পর গভীর রাতে ফরিদপুর শহরে একটি আনন্দ মিছিল বের করেছিল আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

ফরিদপুর শহর এবং মি. মুজাহিদের বাড়ির আশেপাশের এলাকায় পুলিশের সতর্ক অবস্থান দেখা যাচ্ছে বলে জানাচ্ছেন স্থানীয় সাংবাদিকেরা।

রোববার রাত ১২ টা ৫৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মানবতাবিরোধী অপরাধের দায়ে আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হয়।

সূত্র : বিবিসি বাংলা