১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামের রাউজানে সাকা চৌধুরীর দাফন সম্পন্ন

চট্টগ্রামের রাউজানে সাকা চৌধুরীর দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে।

চট্টগ্রামের রাউজানে মি. চৌধুরীর পৈত্রিক বাড়ি সংলগ্ন মসজিদের পাশে তার জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

রাউজান থেকে সাংবাদিক জাহিদুল আলম জানাচ্ছেন, জানাজায় কয়েক'শ মানুষ অংশগ্রহণ করেন। এসময় চট্টগ্রাম বিএনপির কোন সিনিয়র নেতাকে সেখানে দেখা যায়নি।

রাউজানের গহিরায় মি. চৌধুরীর বাড়ির আশেপাশে পুলিশ, র‍্যাব এবং বিজিবির কড়া প্রহরা দেখা যাচ্ছে বলেও জানান স্থানীয় সাংবাদিক মি. আলম।

মি. চৌধুরীর ফাঁসি কার্যকরের পর রাউজানে তার সমর্থকদের দৃশ্যমান তৎপরতা দেখা যায়নি। তবে রাত প্রায় আড়াইটা পর্যন্ত স্থানীয় আওয়ামীলীগ এবং তাদের অঙ্গ-সংগঠনকে আনন্দ মিছিল করতে দেখা যায়।

মানবতা বিরোধী অপরাধের দায়ে বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে ফাঁসির রায় হয় ২০১৩ সালের অক্টোবরে। তার বিরুদ্ধে প্রমাণিত নয়টি অভিযোগের মধ্যে হত্যা ও গণহত্যার চারটি অপরাধে তাঁকে মৃত্যুদণ্ড দেয়া হয়।

রোববার রাত ১২ টা ৫৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হয়।

সূত্র : বিবিসি বাংলা