২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এইডসের কথা ৪ বছর গোপন করেছেন শিন

অনলাইন ডেস্ক ॥ মার্কিন অভিনেতা চার্লি শিনের এইচআইভি পজিটিভ হওয়ার খবর সাড়া ফেলে দিয়েছে বিনোদন জগতে। সম্প্রতি একটি খোলা চিঠির মাধ্যমে শিন নিজেই জানিয়েছেন গত চার বছর ধরে এ কথা গোপন রেখেছেন তিনি। অবশেষে এক রকম বাধ্য হয়েই এ বিষয়ে মুখ খোলেন।

খোলা চিঠিতে ‘টু অ্যান্ড এ হাফ ম্যান’ তারকা চার্লি শিন অকপটেই জানিয়েছেন এইডস আক্রান্ত হওয়ার পরের দুঃখজনক অভিজ্ঞতার কথা। কিভাবে তিনি এ বাস্তবতার মুখোমুখি হয়েছেন, মানিয়ে নেয়ার চেষ্টা করেছেন - তার সবই উঠে এসেছে এ চিঠিতে।

দীর্ঘ চার বছর ধরে এই রোগে আক্রান্ত হওয়ার কথা গোপন রেখেছিলেন শিন। মাথা ব্যাথা আর ব্রেইন টিউমারের শঙ্কা নিয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। এরপর এইচআইভি পজিটিভ হওয়ায় চিকিৎসা চালিয়ে যেতে থাকেন। এক পযর্ায়ে মানসিকভাবে এতটাই ভেঙ্গে পড়েছিলেন যে মাদক ও মদে নিজেকে ডুবিয়ে দেন। সে সময় অনেক নারীর সঙ্গেই যৌন সম্পর্ক গড়ে তোলেন তিনি, যারা পরবর্তীকে তাকে ব্ল্যাকমেইল করা শুরু করে। শিনের দাবী, রোগের কথা গোপন রাখতে ইতোমধ্যে লাখ লাখ ডলার দিতে হয়েছে তাকে।

অবশেষে নিজের সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে বিষয়টি জনসম্মুখে আনার সিদ্ধান্ত নেন শিন। চিঠিতে বলেন, "আমি আমার স্বাধীনতার অধিকার ফেরত নিলাম। ন্যায়ের পাল্লা দ্রুত এবং যথাযথভাবেই সামঞ্জস্য ঠিক করে নেবে।"

নির্বাচিত সংবাদ