২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকা-মুজাহিদের ফাঁসি হওয়ায় গণজাগরণের বিজয় মিছিলে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় বিজয় মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। রবিবার বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে থেকে মিছিল বের করা হয়। মিছিলটি শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে আবার শাহবাগ এসে শেষ হয়। আজ সকাল ১০টা থেকে সারাদেশে জামায়াতের হরতালবিরোধী অবস্থান কর্মসূচী পালন করবে গণজাগরণ মঞ্চ।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেন, কুখ্যাত রাজাকার সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের মাধ্যমে দেশের ১৬ কোটি মানুষের বিজয় অর্জিত হয়েছে। যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতকে নিষিদ্ধ করার দাবি জানান তিনি।

তিনি বলেন, আমি মনে করি না, জামায়াতে ইসলামে হরতাল ডাকার কোন অধিকার আছে, অবৈধ সংগঠনটি নিবন্ধনও বাতিল হয়েছে, সারাদেশের মানুষ ম্যানডে দিয়েছে এই অবৈধ সংগঠনটি বাতিলের।

জামায়াতে ইসলাম জঙ্গবাদী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করেছে। তারা একের পর এক মানুষ হত্যা, সাধারণ মানুষের ঘর বাড়িতে জ্বালিয়ে, বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। এর পরেও সরকার এই সংগঠনটি নিষিদ্ধ না করে হরতাল ডাকার সুযোগ করে দিচ্ছে, এটা কোন ভাবেই কাম্য নয়।

তিনি আরও বলেন, আমি মনে করি, হরতাল আহ্বানকারীরা যেখানেই নামুক না কেন এদেশের মুক্তি-কামী জনগণ তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোর্পদ করবে। তারা যাতে কোনভাবেই সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার হুমকি হতে না পারে সে জন্য দেশের প্রতিটি নাগরিককে তৎপর থাকতে হবে।