২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘জঙ্গীদের বিরুদ্ধে লড়াইকে অগ্রাধিকার দেয়া উচিত যুক্তরাষ্ট্র ও মিত্রদের’

মার্কিন নৌবাহিনীর সাবেক এডমিরাল উইলিয়াম ম্যাকরাভেন বলেছেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের ইসলামী চরমপন্থীদের বিরুদ্ধে লড়াইকে অগ্রাধিকার দেয়া উচিত। তা না হলে আমেরিকানদের আশ্চর্য হওয়া উচিত হবে না, যখন এ বর্বররা আমাদের দরজায় আঘাত হানবে। খবর গার্ডিয়ান অনলাইনের।

এডমিরাল ম্যাকরাভেন ২০১১ সালে ওসামা বিন লাদেনকে হত্যায় বিশেষ বাহিনীর অভিযান সমন্বয়ে ছিলেন। জানুয়রিতে সামরিক বাহিনী থেকে অবসরের পর জাতীয় নিরাপত্তা প্রশ্নে যেসব মন্তব্য করেছেন সেগুলোর মধ্যে অন্যতম কথা হচ্ছে শনিবারের মন্তব্য। তিনি এখন ইউনিভার্সিটি অব টেক্সাসের আচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। মার্কিন বিশেষ অপারেশন কমান্ডের এই সাবেক কমান্ডার বলেছেন, আইএসকে পরাজিত করতে সহযোগিতা যোগাবে অত্যাধুনিক সামরিক অস্ত্র ও সরঞ্জাম, গোয়েন্দা নেটওয়ার্ক এবং স্থলবাহিনীরসহ অব্যাহত অভিযান। ম্যাকরাভেন অস্টিনে এক জাতীয় নিরাপত্তা সম্মেলনে বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, ইসলামপন্থী সন্ত্রাসীরা তরুণ-তরুণীদের দলে ভিড়াচ্ছে, যাতে করে তারা সর্বোচ্চ বিকৃত ক্রিয়াকর্ম চালাতে পারে।

এটা কোন আদর্শ নয়, এটা কোন খিলাফত নয়। তিনি বলেন, আমার ধারণা, তারা মানুষকে তাদের দলে ভেড়ায়, কারণ তাদের উপলব্ধিতে রয়েছে যে তারা হত্যা করতে পারবে। তারা ধর্ষণ করতে পারে, তারা নির্যাতন চালাতে পারে এবং তারা এ বর্বর ব্যাপারগুলো করে ইসলামের নামে। তিনি বলেন, সঠিক কৌশল জানা আছে আমাদের। সন্ত্রাসীদের শেষ সক্ষমতা থাকা পর্যন্ত তাদের বিরুদ্ধে অব্যাহত ও প্রত্যক্ষ অভিযান চালাতে হবে। এটা হবে প্রজন্মগত লড়াই। কিন্তু আমরা যদি এখনই তা শুরু না করি তাহলে আমাদের তো বিস্মিত হওয়া উচিত হবে না যখন বর্বররা আমাদের দ্বারে আঘাত হানবে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া