২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিনাজপুরে হুন্ডির ৭৫ লাখ টাকা উদ্ধার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ঘোড়াঘাটে হুন্ডির ৭৫ লাখ টাকা, মাইক্রেবাসসহ দুইজনকে আটক করেছে থানা পুলিশ। রবিবার সকালে খেতাব মোড় এলাকায় অভিযান চালিয়ে টাকাসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলোÑ মাইক্রোবাসের চালক দিনাজপুরের হাকিমপুর উপজেলার মধ্যবাসুদেবপুর গ্রামের জলিল হোসেনের ছেলে শাহিনুর রহমান (৩০) ও জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার চেঁচড়া গ্রামের মাহাবুল আলমের ছেলে সবুজ (২৮)।

ঘোড়াঘাট থানার পরিদর্শক (তদন্ত) মোঃ ইমতিয়াজ কবীর জানান, হুন্ডির টাকা নিয়ে হিলি সীমান্ত থেকে একটি মাইক্রোবাস বগুড়ার উদ্দেশে রওনা দিয়েছে, এমন খবরের ভিত্তিতে ঘোড়াঘাটের খেতাব মোড়ে পুলিশ নিয়ে অবস্থান নেয়া হয়। এ সময় খেতাব মোড়ে পৌঁছালে মাইক্রোবাসটি থামিয়ে তল্লাশি করা হয়। পরে মাইক্রেবাসের এসি বক্সের ভেতর থেকে ২টি ব্যাগে ৭৫ লাখ টাকা উদ্ধারসহ এ ঘটনায় জড়িত সন্দেহে চালক শাহিনুর ও সবুজকে আটক করা হয়েছে। একই সঙ্গে মাইক্রেবাসটিও আটক করা হয়েছে।

আটককৃতরা জানান, টাকার মালিক হিলি স্থলবন্দরের কাঁচাপণ্য আমদানিকারক সাইফুল ইসলামের।

তেরশ্রী গণহত্যা

দিবস পালন

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ২২ নবেম্বর ॥ ২২ নবেম্বর মানিকগঞ্জ তেরশ্রী ট্র্যাজেডি দিবস। ১৯৭১ সালের এই দিনে ঘিওর উপজেলার তেরশ্রী গ্রামের ৪৩ জন নিরীহ গ্রামবাসীকে রাজাকারদের সহায়তায় পাকহানাদার বাহিনী হত্যা করেছিল। রবিবার দিনটিকে স্মরণ করে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে তেরশ্রী শহীদ স্মরণ কমিটি।

এই গণহত্যা দিবস উপণক্ষে সকাল সাতটায় জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ করে দিবসের সূচনা করা হয়। এরপর শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করার পর শোক র‌্যালি বের করা হয়। এছাড়া ছিল আলোচনা সভা। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা মক্তিযোদ্ধা কমান্ডার তোবারক হোসেন লুডু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সালাম, জাসদের কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খানসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা।