১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

  • ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ তরিকুল ইসলাম নয়ন নামে ছাত্রলীগের সাবেক এক নেতা গুলিবিদ্ধ হয়েছেন। তার বাড়ি সদর উপজেলার গহেরপুর গ্রামে। তিনি ওই এলাকার মোসলেম উদ্দিনের ছেলে এবং লেবুতলা ইউনিয়নের সাম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী। তার স্বজনরা জানিয়েছেন, তরিকুল ছাত্রলীগ যশোর সদর উপজেলা শাখার সাবেক যুগ্মআহ্বায়ক ছিলেন। শনিবার রাত ১০টার দিকে তিনি বাড়ির পাশে অবস্থান করছিলেন। সে সময় অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি ছোড়ে। গুলিটি তার ডান হাতে বিদ্ধ হয়। তাকে উদ্ধার করে সাড়ে ১০টার দিকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় রবিবার সকালে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

স্কুলছাত্রী নিখোঁজ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় পাঁচ দিনেও উদ্ধার করা যায়নি অপহৃত ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে। আজিজ ও আইয়ুব নামে দুই বখাটে বুধবার সকালে বিদ্যালয়ে যাওয়ার পথে চিরিঙ্গা বদরখালী সড়কের দরবেশকাটা নাপিতারচিতা এলাকায় ওই ছাত্রীকে অপহরণ করে বলে দাবি করেছে পরিবারের সদস্যরা।

অপহৃত ছাত্রীটির মা জানান, বিভিন্ন স্থানে সন্ধান করে ৫ দিনেও তার মেয়ের খোঁজ পায়নি।

মাটির নিচে ওষুধ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ নবেম্বর ॥ পলাশবাড়ি উপজেলার হোসেনপুর ইউনিয়নের মধ্য রামচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের জানালার পাশ থেকে মাটি খুঁড়ে সরকারী ওষুধ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত ওষুধের মূল্য প্রায় ১৫ হাজার টাকা বলে জানা গেছে। জানা গেছে, স্থানীয় গ্রামবাসী মাটি খুঁড়ে ওই ওষুধগুলো দেখতে পেয়ে পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি পুলিশকে ঘটনাটি অবহিত করেন। পুলিশ ওই ওষুধগুলো উদ্ধার করে।

শাস্তি দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২২ নবেম্বর ॥ সড়ক দুর্ঘটনায় সদর উপজেলার ঠাকুরাকোনা রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক খন্দকার নূরুল হুদার মৃত্যুর ঘটনায় জড়িত হ্যান্ডট্রলি চালকের শাস্তিসহ উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে রবিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দুপুর ২টায় ঠাকুরাকোনা বাজারে বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুস সামাদ, প্রধান শিক্ষক কেএম সাদেকুর রহমান, হাদিছ উদ্দিন, আবুল কাশেম আজাদ ও জিয়াউর রহমান প্রমুখ।

আসামির আত্মসমর্পণ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে নির্যাতনে নিহত শিশু রাজন হত্যা মামলায় ৭ বছরের দ-প্রাপ্ত আসামি শামীম আহমদ রবিবার দুপুরে মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেছে। আদালতের বিচারক আকবর হোসেন মৃধা তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। শামীম ওই মামলায় ফাঁসির দ-প্রাপ্ত কামরুল ইসলামের ছোট ভাই ও সিলেটের জালালাবাদ থানার কুমারগাঁও এলাকার শেখপাড়া গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে।

সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বিদেশী পিস্তল, গুলি ও ধারালো অস্ত্রসহ শামীম শেখ (৩৭) ওরফে হাতকাটা শামীম নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প জানায়, গ্রেফতারকৃত শামীম দীর্ঘদিন ধরে বিভিন্ন সন্ত্রাসী কর্মকা- চালিয়ে আসছিল। গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাবের একটি টিম শনিবার রাতে শহরের হাকির মোড় সংলগ্ন স্নিগ্ধা আবাসিক এলাকায় অভিযান চালায়। এ সময় সে বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি ও ধারালো অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

ইবির প্রতিষ্ঠাবার্ষিকী

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রবিবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কর্মসূচীর অংশ হিসেবে সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। এ সময় সকল হলের প্রভোস্টরা একই সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ ছাড়া প্রশাসন ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

সিলেটে দুই ভাইয়ের

যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জেলার কানাইঘাট উপজেলার লোভা নদীর তিন গাঙ্গের মুখে পাথর ব্যবসায়িকে পানিতে ফেলে পাথর নিক্ষেপ করে হত্যার দায়ে দুই সহোদরের যাবজ্জীবন, বিশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। মামলায় অপর তিন আসামিকে খালাস প্রদান করা হয়। রবিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় প্রদান করেন।

দ-প্রাপ্তরা হলোÑ কানইঘাট উপজেলার সাউদ গ্রামের বড়হুনার ছেলে জাহাঙ্গীর ও আলমগীর । দ-প্রাপ্তরা কারাগারে আটক রয়েছে।

টুকরো খবর

কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ নবেম্বর ॥ ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা ইমরান হোসেন জ্যাকিকে (৩২) কুপিয়ে জখম করেছে বহিরাগতরা। রবিবার দুপুরে কলেজের ধর্মপুরস্থ ডিগ্রী শাখায় এ ঘটনা ঘটে। তাকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত জ্যাকি ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও নগরীর গোবিন্দপুর এলাকার বাসিন্দা।

বাদী পক্ষকে হুমকি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে এগারো বছরের শিশু কন্যাকে ধর্ষণ চেষ্টা মামলার আসামি উদয় চক্রবর্তীকে পুলিশ গ্রেফতার করার পর উদয়ের ছেলে ও ভাতিজারা ওই শিশুর পুরো পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। হুমকি আর নানা অপপ্রচারে যৌন নির্যাতনের শিকার ওই শিশুর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। পুরো পরিবার এখন নিরাপত্তাহীনতায় রয়েছে।

নদী খনন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২২ নবেম্বর ॥ জেলার হাওড় অধ্যুষিত মিঠামইনের হাঁটুরিয়া নদীর খনন কাজ শুরু হয়েছে। এ নদী খননের কাজ শেষ হলে উপজেলার ঘাগড়া ও কেওয়ারজোড় ইউনিয়নের প্রায় ১৫ হাজার একর জমিতে ধানের চাষাবাদ শুরু করা সম্ভব হবে বলে জানা গেছে। রবিবার দুপুরে স্থানীয় সাংসদ রাষ্ট্রপতির জ্যেষ্ঠ ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি নদীর খনন কাজের উদ্বোধন করেন।

গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ কোয়ারিতে প্রতিপক্ষের হামলায় নিহত এমসি কলেজের মেধাবী ছাত্র শামীম আহমদ ছোটনের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সিলেট জেলা শাখার উদ্যোগে রবিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কমিটির অভিষেক

বাকৃবি সংবাদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদের নবনির্বাচিত কমিটির অভিষেক এবং বিদায়ী কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান রবিবার অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে কর্মচারী পরিষদের বিদায়ী সভাপতি আইনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর।

শিশু অধিকারে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২২ নবেম্বর ॥ নেত্রকোনার দুর্গাপুরে কুল্লাগড়া ইউনিয়নে সোসাইটি ফর আন্ডার প্রিভিলেজ্ড ফ্যামিলিজের (সাফ) উদ্যোগে সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় শিশু অধিকার বিষয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। রবিবার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদ হলরুমে ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান পাঠানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার।

কুয়াকাটায় কিশোরী

উদ্ধার ॥ তিন

বখাটে আটক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২২ নবেম্বর ॥ কুয়াকাটায় আবাসিক হোটেল শেখ সুন্দরবন থেকে রিয়া নামে এক কিশোরীকে উদ্ধার এবং সাকিব, রাজু ও কামরুল ইসলাম নামে তিন বখাটেকে গ্রেফতারের ঘটনা নিয়ে ট্যুরিস্ট পুলিশ নানা নাটকীয়তার সৃষ্টি করে। ট্যুরিস্ট পুলিশের এএসপি মীর ফসিউর রহমান জানান, শুক্রবার মধ্য রাতে ওই হোটেলের দোতলার বারান্দা থেকে কিশোরী রিয়ার কান্নার শব্দ শুনতে পেয়ে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। এসময় তার স্বীকারোক্তিমতে তিন বখাটেকে গ্রেফতার করা হয়। কিন্তু শুক্রবার রাত থেকে শনিবার দিনভর আটককৃতদের থানা পুলিশে হস্তান্তর না করে নানা নাটকীয়তার সৃষ্টি করে।

বিদায় সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২২ নবেম্বর ॥ বরপা এলাকায় লিটল ফ্লাওয়ার প্রি-ক্যাডেট স্কুলের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৩টায় লিটল ফ্লাওয়ার প্রি-ক্যাডেট স্কুলের অডিটরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ ফরহাদ ভুইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় কমিশনার আশরাফুল ইসলাম। বিদায়ী শিক্ষার্থীরা অত্র স্কুলের অধ্যক্ষের হাতে একটি কম্পিউটার তুলে দেন।

ইবি ছাত্রের রোবট আবিষ্কার

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ, ইলেক্ট্রনিক্স এ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের ছাত্র শামীম হাসান স্মার্টফোন নিয়ন্ত্রিত রোবট আবিষ্কার করেছেন। রবিবার ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ বিষয়টি জানান। তার আবিষ্কৃত রোবটটিতে ১৮০ ডিগ্রী এ্যাঙ্গেলের ক্যামেরা সংযুক্ত রয়েছে, যা দুর্গম ও যুদ্ধ চলাকালে গুরুত্বপূর্ণ বস্তু উদ্ধারে কাজ করবে। তিনি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার হাজী মোঃ আঃ গণির কনিষ্ঠ সন্তান।