১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওল্ডট্র্যাফোর্ডেই ফিরছেন সি আর সেভেন

  • মিলে যাচ্ছে রোনাল্ডো ও ম্যানইউর মনের বাসনা

স্পোর্টস রিপোর্টার ॥ তাহলে কি পুরনো ঠিকানাতেই ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? গুঞ্জনটা ক্রমশ আলোর মুখ দেখছে বলেই মনে হচ্ছে। সাম্প্রতিক সময়ে এ বিষয়ে একাধিক খবর রটেছে। রবিবার ম্যানচেস্টার ইউনাইটেড কোচ লুইস ভ্যান গালের সাক্ষাতকারে বিষয়টি আরও স্পষ্ট হয়েছে। রেড ডেভিলস কোচ জানিয়েছেন, তারা নতুন নতুন ফুটবলার খুঁজছেন। এই তালিকায় তাদের লক্ষ্য আছে রোনাল্ডোও। সি আর সেভেনের মনের বাসনাও নাকি পুরনো তাঁবুতে ফেরা।

রিয়াল মাদ্রিদে গত এক বছর ধরেই তেমন ভাল সময় যাচ্ছে না রোনাল্ডোর। বর্তমান ফিফা সেরা তারকা নাকি অস্থির সময় কাটাচ্ছেন সান্টিয়াগো বার্নাব্যুতে। এ কারণে ওল্ডট্র্যাফোর্ডে ফেরার ইঙ্গিত প্রায়শই দিচ্ছেন। ভ্যান গাল যা বলেছেন তা যদি সত্যি হয় তাহলে স্বপ্নপূরণ হতে চলেছে পর্তুগাল অধিনায়কের। ভ্যান গাল সাক্ষাতকারে বলেন, আমরা আরও মানসম্পন্ন খেলোয়াড় খুঁজছি। শুধু রোনাল্ডোই নয়। তিনি আরও বলেন, রোনাল্ডোকে পেতে আমরা আশায় আছি এবং অপেক্ষা করছি।

শুধু ম্যানইউর আগ্রহ নয়, রোনাল্ডোরও মন আকুপাকু করছে আজকের তারকা হওয়ার পেছনে বড় অবদান রাখা ক্লাবটিতে ফিরতে। বিভিন্ন সময়ে তিনি এমন আভাস দিয়েছেন। সপ্তাহ খানেক আগে সাক্ষাতকারে তিনবারের ফিফা সেরা তারকা বলেন, ‘আমি ম্যানচেস্টার ইউনাইটেডকে ভালবাসি’। ওল্ডট্র্যাফোর্ডে থেকেই ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছার কথা জানান বর্তমান ফিফা সেরা ফুটবলার। ৩০ বছর বয়সী রোনাল্ডোর ভবিষ্যত নিয়ে বেশ কিছুদিন থেকেই চলছে আলোচনা, জল্পনা-কল্পনা। তবে অনেকের মতে একদিন ফের ম্যানচেস্টারে ফিরবেন পর্তুগীজ তারকা। ব্রিটিশ রেকর্ড ৮০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার আগে ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইংলিশ ক্লাব ম্যানইউতে ছিলেন সি আর সেভেন। তারকা এই ফুটবলার নিজেকে নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্রে ওল্ডট্র্যাফোর্ডে প্রত্যাবর্তনের গুজব নিয়ে খুব বেশি কথা বলেননি। রোনাল্ডো সাক্ষাতকারে বলেন, আমি রিয়াল মাদ্রিদে বেশ সুবিধাজনক অবস্থায় আছি। তবে আমি ম্যানচেস্টার ইউনাইটেডকেও ভালবাসি। ভবিষ্যত নিয়ে কেউ কিছু বলতে পারে না। তবে এই মুহূর্তে রিয়ালে আমি সুখেই আছি।

রোনাল্ডো আরও বলেন, আমার ইচ্ছা ক্যারিয়ারের চূড়ায় অবস্থানের সময় অবসর নেব। আমি চাই ভাল একটি ক্লাবে থাকা অবস্থায় নিজের মর্যাদা নিয়ে বিদায় নিতে। এর মানে এই নয় যে দুবাই কিংবা যুক্তরাষ্ট্রে যাওয়া অনুচিত। তবে আমি নিজেকে সেখানে দেখতে চাই না। অবসরের পর কোচ হওয়ার ইচ্ছা আছে কিনা এই প্রশ্নের জবাবে রিয়াল তারকা বলেন, না, কোচ হওয়ার কোন ইচ্ছা আমার নেই। আমি আমার সুনাম নিয়ে থাকতে চাই। নিজের ব্র্যান্ডকে এগিয়ে নিতে চাই। কারণ আমার বেশ কটি ব্যান্ড আছে। যেগুলোকে আমি আরও বিকশিত করতে চাই। এদিকে রোনাল্ডোকে রিয়াল ছাড়ার পরামর্শ দিয়েছেন বার্সিলোনার সাবেক সভাপতি জোয়ান লাপোর্টা। অন্য কোন ক্লাবে যেতে চাইলে পর্তুগালের এই তারকা ফরোয়ার্ডের জন্য এটাই সঠিক সময় বলে মনে করেন তিনি। লাপোর্টা বলেন, এটা আমাকে অবাক করে না। আমার মনে হয়, একজন খেলোয়াড় হিসেবে রোনাল্ডোর ক্যারিয়ার এমন একটি জায়গায় আছে, যখন তার দল পরিবর্তন নিয়ে ভাবা উচিত। ইংলিশ প্রিমিয়ার লীগসহ এখন প্রায় সবদেশেই ট্রান্সফার মার্কেটের অবস্থা ভাল বলে মনে করেন তিনি। তার মতে মাদ্রিদে রোনাল্ডো অনেক বছর কাটিয়েছে এবং হয়ত সে অন্য পথ খুঁজবে। খেলোয়াড়রা সেরা চুক্তির খেঁাঁজে থাকে। আর এজন্য সবচেয়ে সঠিক সময়ে আছে সে।