২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চীনে হেরেই চলেছে বাংলাদেশ ফুটবল দল

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও হারল বাংলাদেশ। রবিবার ইউনান আসিয়ান ইন্টারন্যাশনাল ফুটবল ওপেন টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক চীনের ক্লাব লিজিয়ানের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এর আগে প্রথম ম্যাচে মায়ানমারের একটি ক্লাবের কাছে ৩-২ গোলে লজ্জাজনকভাবে হেরেছিল মামুনুলরা।

মূলত সাফ ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখেই চীনের এই আমন্ত্রণমূলক টুর্নামেন্ট খেলছে বাংলাদেশ। সাফের প্রস্তুতি হিসেবে এই আসরে দলের সব ফুটবলারকেই পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন কোচ ফ্যাবিও লোপেজ। তারই অংশ হিসেবে রবিবার নিয়মিত অধিনায়ক মামুনুল ইসলামকে রিজার্ভ রেখে ওয়ালি ফয়সালের নেতৃত্বে দলকে খেলিয়েছেন তিনি। দলে আধিক্য ছিল রিজার্ভ বেঞ্চের ফুটবলারদেরই।

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। তবে আমিনুর রহমান সজীবের গোলে দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে ১-১ সমতায় ফিরে লোপেজের শিষ্যরা। কিন্তু সমতায় ফেরার ১ মিনিট পরই দ্বিতীয় গোল হজম করে বাংলাদেশ। এর ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় ফয়সাল-সজীবদের। এর আগে দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে লালকার্ড দেখেন বাংলাদেশের মোনায়েম খান রাজু। যে কারণে ম্যাচের অনেকটা সময়ই ১০ জন নিয়ে খেলতে হয় লাল-সবুজদের। এ ছাড়াও ম্যাচে হলুদ কার্ড দেখেন হেমন্ত বিশ্বাস এবং তকলিশ আহমেদ। টানা দুই ম্যাচে দলের এমন হারের জন্য বাজে রেফারিংকেই দায়ী করেছেন বাংলাদেশ দলের ম্যানেজার আমিরল ইসলাম বাবু।