২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবদেসালাম পুলিশকে ফাঁকি দিয়ে জার্মানির পথে

ইউরোপের সবচেয়ে দুর্ধর্ষ ফেরার সালাহ আবদেসালাম আবারও একবার পুলিশের নজরে পড়েছিল কিন্তু সে পালিয়ে যেতে সক্ষম হয় বলে জানা যায়। সে একটি বিএমডব্লিউ গাড়িতে করে জার্মানির সীমান্তের দিকে যাচ্ছিল বলে মনে করা হয়। খবর টেলিগ্রাফ অনলাইনের।

বেলজিয়াম ফেডারেল প্রসিকিউটররা রবিবার মধ্যরাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বীকার করেন যে, রবিবার সন্ধ্যায় পুলিশ ও সেনাবাহিনীর দেশজুড়ে চালানো এক বড় ধরনের অভিযান ঐ ইসলামপন্থীকে ধরতে ব্যর্থ হয়। সে প্যারিস হামলায় জড়িত থাকার দায়ে অভিযুক্ত। ব্রাসেলসের ডার্নিয়ার হিউর পত্রিকায় বলা হয়, সালাহ রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে লিয়েইস শহরের কাছে বেলজীয় পুলিশের চোখে পড়ে, কিন্তু সে অফিসারদের ফাঁকি দিয়ে চলে যেতে সক্ষম হয়। সে এরপর এক মোটরওয়ে দিয়ে জার্মানির দিকে যেতে থাকে এবং আবারও তাকে আটকাতে স্থাপন করা এক পুলিশ চেকপয়েন্ট সে এড়িয়ে যায়।

প্রসিকিউটররা রবিবার চালানো ১৯টি অভিযানে গ্রেফতার করা ১৬ জনের মধ্যে আবদেসালাম ছিলেন না কেবল এটুকুই নিশ্চিত করেন। তারা সে কোথায় আছে সেই সম্পর্কিত কোন প্রশ্ন গ্রহণ করতে অস্বীকার করেন।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীল প্রার্থী মরিসিও মাকরির জয়

আর্জেন্টিনার নব নির্বাচিত প্রেসিডেন্ট রক্ষণশীল দলের মরিসিও মাকরি দেশটিকে একটি ‘চমৎকার’ নতুন যুগ উপহারের প্রতিশ্রুতি দিয়েছেন। দ্বিতীয় দফা নির্বাচনে জয়লাভ করার পর রবিবার তিনি এ প্রতিশ্রুতি দেন। খবর এএফপি ও বিবিসির।

প্রধান প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস প্রেসিডেন্ট ও বিদায়ী প্রেসিডেন্ট ক্রিশ্চিনা ফার্নান্দেজ ডি কির্চনারের মনোনীত প্রার্থী ড্যানিয়েল স্কিওলি পরাজয় মেনে নেয়ার পর মাকরি উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে বলেন, আজ একটি ঐতিহাসিক দিন। আজ থেকে যুগের পরিবর্তন হতে যাচ্ছে, যা হবে অত্যন্ত চমৎকার। মাকরির এই বিজয়ের মধ্য দিয়ে এক দশকেরও বেশি সময় পর আর্জেন্টিনায় মধ্যডানপন্থী দল ক্ষমতায় আসতে যাচ্ছে। নির্বাচনে এ পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুযায়ী, মাকরি পেয়েছেন ৫২ শতাংশ ও স্কিওলি পেয়েছেন ৪৮ শতাংশ ভোট।

নির্বাচিত সংবাদ