২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঠ্যসূচি বহির্ভুত কর্মকাণ্ড জোরদার করার জন্য রাষ্ট্রপতির আহ্বান

অনলাইন ডেস্ক ॥ রাষ্ট্রপতি আবদুল হামিদ শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তার জন্য সংস্কৃতি ও ক্রীড়ার মতো পাঠ্যসূচি বহির্ভুত কর্মকা- জোরদার করার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অব রশীদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধিদল আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে কালে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে এ খবর জানান।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীর শিক্ষার দায়দায়িত্ব জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওপর হওয়ায় শিক্ষার্থীদের মেধা যথাযথভাবে বিকাশে সহায়তার জন্য পাঠ্যসূচি বহির্ভুত কর্মকা-ের ওপর গুরুত্ব আরোপ করা প্রয়োজন।

তিনি আন্তর্জাতিক মান বজায় রেখে শিক্ষার মান উন্নয়নে পদক্ষেপ নেয়ার ওপরও গুরুত্ব আরোপ করেন।

প্রতিনিধিদলটি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান। আগামী বছর এ সমাবর্তন অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ৭টি আঞ্চলিক সেন্টারে এই সমাবর্তন অনুষ্ঠান হবে।

প্রতিনিধিদল এ সময় রাষ্ট্রপতিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন। তারা জানান, বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে ট্যুরিজম ও হসপিটালিটিসহ নতুন বিভাগ চালু করা হয়েছে।

প্রতিনিধিদল রাষ্ট্রপতিকে আরো অবহিত করেন যে, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষা ও প্রশাসনিক কর্মকা- ডিজিটাল ব্যবস্থায় নিয়ে আসা হয়েছে। বিশ্ববিদ্যালয় কলেজগুলোর ভালো ফলাফলের ভিত্তিতে পদক প্রদানের পদক্ষেপ নেয়া হয়েছে।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।