১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেষ বলে ১ রানে জয়ী ভাইকিংস

অনলাইন ডেস্ক ॥ শেষ ওভারে মোহাম্মদ আমিরের দারুণ বোলিংয়ে সিলেট সুপারস্টার্সকে ১ রানে হারিয়েছে চিটাগং ভাইকিংস। আগের দিন শেষ বলের নাটকীয়তায় হেরে যাওয়ার পর এবারের বিপিএলে চট্টগ্রামের দলটির এটি প্রথম জয়।

তিন আসর মিলিয়ে এই প্রথম ১ রানের ব্যবধানে জয়-পরাজয় দেখল বিপিএল। এর আগে সবচেয়ে কম রানের ব্যবধানে জয় ছিল প্রথম বিপিএলে খুলনার ২ রানে ও দ্বিতীয় বিপিএলে রাজশাহীর ২ রানে জয়।

চিটাগং ভাইকিংসের প্রথম ম্যাচের মতো এদিনও ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়েছে শেষ বলে। এবার জয়ের হাসিতেই মাঠ ছেড়েছে ভাইকিংস। জয়ের পর তামিম-এনামুল-আমিরদের উল্লাসও ছিল দেখার মত।

মোহাস্মদ আমিরের করা শেষ ওভার থেকে সিলেটের প্রয়োজন ছিল ৯ রান। প্রথম বলেই ১ রান নিয়ে মুশফিক নন-স্ট্রাইকে গেলে জয়টাও দূরে সরে যায় সিলেটের। পরের দু বলে রান নিতে পারেননি অজন্তা মেন্ডিস।

মেন্ডিস বলে ব্যাট ছোঁয়াতে পারেননি ওভারের চতুর্থ বলেও। তবে উইকেটকিপারের গ্লাভসে বল রেখেই ছুটে এক রান নেন মুশফিক। পরের বলে দারুণ এক কাভার ড্রাইভে চার। শেষ বলে প্রয়োজন ছিল ৩ রান, ২ রান হলে ম্যাচ গড়াত সুপার ওভারে। কিন্তু অফ স্টাম্পের বাইরে ফুল লেংথ বল থেকে কেবল একটি রানই নিতে পারেন মুশফিক। তাতে নিজের অর্ধশতক (৩৪ বলে ৫০) হলেও জিততে পারেনি দল।