২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রাম ও ফরিদপুরে হরতালবিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যুদ্ধাপরাধী আলী আহসান মুজাহিদের ফাঁসির দ- কার্যকরের প্রতিবাদে জামায়াতে ইসলামী আহূত সোমবারের হরতাল চট্টগ্রামে পালিত হয়নি। সড়কে যানবাহন চলাচল এবং জনজীবন ছিল একেবারেই স্বাভাবিক। চট্টগ্রাম বন্দর, অফিসপাড়া, বাণিজ্যপাড়া ও শিল্প এলাকাসহ সর্বক্ষেত্রে স্বাভাবিক কার্যক্রম চলেছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত হয় হরতালবিরোধী সমাবেশ। এতে নগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গে সামাজিক সম্পর্ক ত্যাগ করতে হবে। ওরা লুকিয়ে আছে সমাজে, এমনকি আমাদের দলের মধ্যেও মিশে আছে। তাদের চিহ্নিত করতে সামাজিক উদ্যোগ চাই।

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, আলবদর কমান্ডার আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের প্রভাব পড়েনি মুজাহিদের নিজ শহর ফরিদপুরে। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, কোতয়ালি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্যা, সাধারণ সম্পাদক সামচুল আলম চৌধুরী, শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শওকত আলী জাহিদ প্রমুখ।

ভালুকায় যৌতুকের জন্য স্ত্রীর চোখ উৎপাটন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৩ নবেম্বর ॥ ভালুকা উপজেলার গাদুমিয়া গ্রামে রবিবার রাতে যৌতুকলোভী এক পাষ- স্বামী চামচ দিয়ে তার স্ত্রীর ডান চোখ উৎপাটন করে ফেলেছে। মুমূর্ষু গৃহবধূকে প্রথমে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ পাষ- স্বামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে। জানা যায়, উপজেলার গাদুমিয়া গ্রামের ইয়াকুব আলীর পুত্র বুলবুল আহম্মেদের সঙ্গে চার বছর পূর্বে একই উপজেলার রান্দিয়া গ্রামের আব্দুর রাজ্জাক মাস্টারের মেয়ে জিন্নাত ফাতেমা রুনার বিয়ে হয়। বিয়ের পর রামিম আহমেদ (৩) নামে এক ছেলে সন্তানের জন্ম হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্বামীসহ পরিবারের লোকজন রুনার ওপর বিভিন্ন ধরনের শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল। ঘটনার দিন রবিবার রাত সাড়ে ৯টার সময় স্বামী বুলবুল স্ত্রী রুনাকে তার বাবার বাড়ি থেকে এক লাখ টাকা এনে দেয়ার জন্য চাপ সৃষ্টি করে। এ সময় স্বামী-স্ত্রীর মাঝে কথা কাটাকাটির একপর্যায়ে চামচ দিয়ে স্বামী বুলবুল স্ত্রীর ডান চোখে আঘাত করে।