২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে ৪৪ কোটি টাকা ফেরত দাবিতে দুদকে অভিযোগ

  • ডিজিটাল প্লাসের প্রতারণা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে ডিজিটাল বিজনেস প্লাস নামের একটি বেসরকারী সংস্থায় প্রতারিতরা তাদের লগ্নি ৪৪ কোটি টাকা ফেরতের দাবিতে শরণাপন্ন হয়েছেন দুর্নীতি দমন কমিশনে (দুদক)। সোমবার দুপুরে রাজশাহী দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ে এ অভিযোগ করেন ভুক্তভোগীরা।

দুদকে দেয়া অভিযোগে তারা উল্লেখ করেন, ডিজিটাল বিজনেস প্লাস নামের একটি মাল্টিপারপাস কোম্পানি ২০১২ সাল থেকে কয়েক গ্রাহককে লোভে ফেলে কাজ শুরু করে। পর্যায়ক্রমে ওই প্রতিষ্ঠানে জনবল নিয়োগ ও গ্রাহক সংগ্রহের নামে দুই হাজার ৬০০ জনের কাছ থেকে ৪৪ কোটি টাকা জামানত সংগ্রহ করে। তবে কিছুদিন পরই দেউলিয়া হয়ে লাপাত্তা হয়ে যায় কোম্পানিটি। এর মধ্যে ওই কোম্পনির ব্যবস্থাপনা পরিচালক আহসানুল আজিম রাজিবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পুলিশ তাকে গ্রেফতারও করে। তবে ২৬শ’ গ্রাহকের রেখে দেয়া বিপুল অঙ্কের টাকা এখনও দেয়া হয়নি।

রাজশাহী দুদকের সহকারী পরিচালক রাশেদুল ইসলাম বলেন, গ্রাহকদের অভিযোগ উর্ধতন কর্তৃপক্ষের কাছে জানানো হবে। তারাই বিষয়টি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

সাত খুন মামলার আসামি নূর হোসেন চাঁদাবাজি মামলায় আদালতে

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৩ নবেম্বর ॥ নারায়ণগঞ্জের সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে সিদ্ধিরগঞ্জের একটি চাঁদাবাজির মামলায় আদালতে হাজিরা শেষে পুনরায় কারাগারে প্রেরণ করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাঈদুজ্জামান শরীফের আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। এর আগে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে নূর হোসেনকে কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জে আদালতে আনা হয়। কিছুক্ষণ পর আবার তাকে কারাগারে প্রেরণ করা হয়। তবে নূর হোসেনের পক্ষে কোন আইনজীবী আদালতে জামিনের আবেদন করেননি। আদালত আগামী ১৮ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেন। জানা গেছে, গত ২০১৩ সালের ২৫ মে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে একটি প্যাকেজিং ফ্যাক্টরির মালিক আকরাম হোসেনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে নূর হোসেন ও তার সহযোগীরা। কিন্তু ওই সময়ে ভয়ে তিনি তাদের বিরুদ্ধে মামলা করতে সাহস পাননি।

ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে গার্মেন্টস কর্মী নিহত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৩ নবেম্বর ॥ ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে জিয়াসমিন (৩৪) নামে এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে বটতলা এলাকায়। দুপুরে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। জিয়াসমিন পটুয়াখালীর গলাচিপা এলাকার আলাউদ্দিনের মেয়ে।