২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলের সাক্ষাত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৩ নবেম্বর ॥ প্রথমবারের মতো জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী বছরের ৩০ নবেম্বর বিশ^বিদ্যালয়ের অনুষ্ঠিতব্য এ প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল সোমবার রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সাক্ষাত করেন। এ সময় তাঁকে শেরেবাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের তারিখ নির্ধারণ, এতে সভাপতিত্ব ও গ্র্যাজুয়েটদের আশীর্বাদ করার আমন্ত্রণ জানানো হয়। রাষ্ট্রপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণের কথা জেনে সন্তোষ প্রকাশ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণ সানন্দে গ্রহণ করেন এবং আগামী বছরের ৩০ নবেম্বর সমাবর্তনের তারিখ নির্ধারণ করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ উদ্যোগের সাফল্য কামনা করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যগণ হলেন, বিশ^বিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. মোঃ আসলাম ভূঁইয়া ও প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ পুনর্গঠিত

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেবকে সভাপতি ও আব্দুল হককে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটি পুনর্গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন সহ-সভাপতি মোঃ ফজলুর রহমান খান, নির্মল চন্দ্র সিকদার, মোঃ গিয়াস উদ্দিন, মুরাদ রেজা, মোঃ হায়দার আলী, মোঃ রফিকুল ইসলাম, দীপক কুমার ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নবীব আলী, এমদাদুল হক আকন্দ, জাকির হোসেন সাগর, সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান নয়ন, মোঃ নুরনবী, কানাই লাল বিশ্বাস, মোঃ জিয়াউল হাসান শেখ, ওয়াইজকুরনী (রইচ), মোঃ জামাল হোসেন নাহিদ, মাহাবুবুর রহমান শামীম, অর্থ সম্পাদক মীর মোশাররফ হোসেন, সহ-অর্থ সম্পাদক মোঃ মাসুদুর রহমান, দফতর সম্পাদক আব্দুল খালেক আকন, সহ-দফতর সম্পাদক আরেফিন চৌধুরী, মিডিয়া প্রচার সম্পাদক হাসিবুর রহমান মোল্লা, সহ-মিডিয়া প্রচার সম্পাদক কাউছার মিয়া রুবেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, চাকরি বিষয়ক সম্পাদক স্বদেশ রঞ্জন বড়ুয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক বজলুর রহমান মোল্লা, সমাজকল্যাণ সম্পাদক মোঃ মাসুদুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সফিকুল আলম তালুকদার, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, প্রকাশনা সম্পাদক শাহজাহান কাঞ্চন, মহিলা বিষয়ক সম্পাদক নিগার বানু, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা মিজান সুমি, ছাত্র বিষয়ক সম্পাদক এনামুল হক এবং নির্বাহী সদস্য মোঃ খবির হোসেন, আনোয়ার হোসেন মজুমদার, আব্দুস সালাম সুমন, মুক্তা খানম, মোঃ বরকত হোসেন, আহসান উল্লা। ১৮ নবেম্বর সন্ধ্যা ৬টায় কাকরাইলের আইডিইবি ভবনে পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ খবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা থেকে এ কমিটি পুনর্গঠিত হয়।

সভায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে প্রধান উপদেষ্টা করে নয় সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের অন্য সদস্যরা হলেন এ্যাডভোকেট রহমত আলী এমপি, আব্দুল কাদির গাজী, এ বি এম আনোয়ারুল হক সাবেক এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, মোহাম্মদ শরীফ, মোঃ নওশের আলী, যুগ্ম সম্পাদক, রাজশাহী জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা আবু বাসেত, সভাপতি, চট্টগ্রাম বিভাগ বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ ও মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক মল্লিক।