২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়ালকে টপকে দুইয়ে এ্যাটলেটিকো

  • স্প্যানিশ লা লিগা, ঘুরে দাঁড়ানোর প্রত্যয় রিয়াল কোচের

স্পোর্টস রিপোর্টার ॥ নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে স্প্যানিশ লা লিগায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে এ্যাটলেটিকো মাদ্রিদ। রবিবার রাতে এ্যাটলেটিকো ১-০ গোলে পরাজিত করে রিয়াল বেটিসকে। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার কোকে।

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে রিয়ালকে হারিয়ে লীগের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে বার্সিলোনা। ১২ ম্যাচ শেষে ৩০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে লুইস এনরিকের দল। দ্বিতীয় স্থানে উঠে আসা এ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ৪। ২৬ পয়েন্ট নিয়ে বার্সার পরই অবস্থান দিয়াগো সিমিওনের দলের। টানা দুই হারে আগের ২৪ পয়েন্ট নিয়ে রিয়াল নেমে গেছে তিনে। এর ফলে আবারও এই তিন দলের জমজমাট শিরোপা লড়াইয়ের সম্ভাবনা জোরালো হয়েছে।

রিয়াল বেটিসের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় অতিথি এ্যাটলেটিকা। সাত মিনিটে গোল করেন কোকে। ম্যাচের শেষদিকে ফরাসী তারকা এ্যান্টোনিও গ্রিজম্যানের শট পোস্টে না লাগলে ব্যবধান দ্বিগুণ করতে পারত সিমিওনের দল। অপর ম্যাচে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে ভিয়ারিয়াল ও এইবার। ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে আছে ভিারিয়াল ও সেল্টা ভিগো। ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে এইবার।

বার্সিলোনার কাছে বিশাল ব্যবধানে হেরে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ার পাশাপাশি রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের আত্মবিশ্বাসও নড়বড়ে হয়েছে! তবে এ অবস্থা থেকে দ্রুত ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন কোচ রাফায়েল বেনিতেজ। রিয়াল কোচ বলেন, এখন আমাদের কঠিন অনুশীলন করতে হবে এবং উন্নতিতে কঠোর পরিশ্রম করতে হবে। আশা করি, দল দ্রুত হারের ধাক্কা কাটিয়ে উঠবে। আপনি যখন এভাবে হারবেন তখন খেলোয়াড়দের আচরণ কেমন হবে, তা নিয়ে একটা দুঃশ্চিন্তা থেকেই যায়।

নিজেদের ভুলেই বার্সিলোনার কাছে হারতে হয়েছে বলে মনে করেন সাবেক নেপোলি কোচ। তবে বিশাল ব্যবধানে হারের জন্য দলের কোন একজন খেলোয়াড়কে দোষ দিতে নারাজ তিনি। বেনিতেজ বলেন, আপনি যখনই হারেন না কেন, সব সময়ই সেটা খারাপ আর হারটা বার্সিলোনার কাছে হলে আরও খারাপ। আমরা ভুলের মাসুল দিয়েছি। আমরা অনেক ভুল করেছি এবং বার্সার মতো দলের বিরুদ্ধে ভুলের মাসুল আপনাকে দিতেই হবে। বার্সার বিরুদ্ধে মাঠে নামার আগের দিন আক্রমণাত্মক ফুটবলের পরিকল্পনা জানিয়েছিলেন বেনিতেজ। শেষ পর্যন্ত মাঠেও নামেন ‘বিবিসি’ খ্যাত তিন তারকা রোনাল্ডো, বেল ও বেঞ্জামা। কিন্তু তাদের তেমন খুঁজেই পাওয়া যায়নি। এ প্রসঙ্গে বেনিতেজ বলেন, আমরা আক্রমণ করতে এবং প্রতিপক্ষের অর্ধে বলের দখল নিতে চেয়েছিলাম। কিন্তু সেটা হয়নি। ভাল খেলতে না পারার দায় সবার।

নির্বাচিত সংবাদ