২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম দিনে সিএমটেক্সের দর বেড়েছে ৩৭ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ সোমবার থেকে লেনদেন শুরু হওয়া সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের দর বেড়েছে ৩৭ শতাংশ। সোমবার শেয়ারের সর্বশেষ লেনদেন দর ও আইপিওতে বরাদ্দ দরের তুলনায় কোম্পানিটির শেয়ারের এ দর বেড়েছে।

১০ টাকা প্রিমিয়ামসহ আইপিওতে কোম্পানিটির শেয়ারের বরাদ্দ মূল্য ছিল ২০ টাকা। সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারের সর্বশেষ লেনদেন দর ছিল ২৭.৪০ টাকা। এ হিসাবে লেনদেনের প্রথম দিনে সিমটেক্সের শেয়ারের দর আইপিও বরাদ্দ মূল্যের তুলনায় ৭.৮ টাকা বেড়েছে। দর বাড়ার এ হার ৩৭ শতাংশ।

তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ৩২.৫ শতাংশ। সিএসইতে দিনশেষে কোম্পানিটির শেয়ারের দর ২৬.৫০ টাকায় গিয়ে দাঁড়িয়েছে।

এদিকে ডিএসইর তথ্য পর্যালোচনায় দেখা যাচ্ছে, সিমটেক্সের সমন্বিত শুরুর দর (এ্যাডজাস্টেড ওপেন প্রাইস) ছিল ২০ টাকা। কোম্পানিটির লেনদেন শুরুর দর (ওপেন প্রাইস) ছিল ৩৬.৫ টাকা। তবে দিনের মধ্যে কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দর উঠে ৩৯ টাকা। সর্বনিম্ন দর ছিল ২৬.৩ টাকা।

দিনশেষে ৩৫ হাজার ৪৮০টি হাওলায় কোম্পানিটির ৯৭ লাখ ১৭ হাজার ৯৮২টি শেয়ার হাত বদল হয়েছে। আইপিওতে বরাদ্দ দেয়া শেয়ারের ৩২.৩৯ শতাংশ শেয়ার লেনদেনের প্রথম দিনেই হাত বদল হয়েছে। আইপিওতে কোম্পানিটি ৩ কোটি শেয়ারবাজারে ছেড়েছিল।

কোম্পানিটি ৩ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ৬০ কোটি টাকা সংগ্রহ করেছে। সংগৃহীত অর্থে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া