১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘড়ি বালক আহমেদের দেড় কোটি ডলার ক্ষতিপূরণ দাবি

ঘড়ি বালক আহমেদের দেড় কোটি ডলার ক্ষতিপূরণ দাবি

অনলাইন ডেস্ক ॥ ‘ঘড়ি বালক’ হিসাবে পরিচিতি পাওয়া টেক্সাসের স্কুলছাত্র আহমেদ মোহামেদকে হয়রানির করায় তার পরিবার আর্ভিং নগর এবং ম্যাকআর্থার স্কুল কর্তৃপক্ষের কাছে দেড় কোটি ডলার ক্ষতিপূরণ চেয়েছে। ক্ষতিপূরণ না দিলে এই দুই কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা ঠুকে দেওয়ার কথা জানিয়েছেন আইনজীবীরা।

‘ঘড়িকাণ্ডে’ আহমেদের গ্রেপ্তার ও অভিভাবকদের অনুপস্থিতিতে তাকে জিজ্ঞাসাবাদ করাকে অবৈধ আখ্যা দিয়ে ওই ঘটনার জন্য দুই কর্তৃপক্ষকেই ক্ষমা চাইতে বলা হয়েছে চিঠিতে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে নিজের তৈরি করা একটি ঘড়ি শিক্ষকদের দেখাতে নিয়ে গিয়েছিলেন ম্যাকআর্থার স্কুলের নবম গ্রেডের শিক্ষার্থী আহমেদ। কিন্তু তার ঘড়িটিকে বোমা ভেবে পুলিশে খবর দিলে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় সেসময় বিশ্বজুড়ে প্রচণ্ড প্রতিক্রিয়া দেখা দেয়। ফেইসবুক, টুইটারসহ সামাজিক মাধ্যমগুলোতে ব্যবহারকারীরা আহমেদের সমর্থনে ‘আই স্ট্যান্ড উইথ আহমেদ’ ও ‘ইঞ্জিনিয়ার্স ফর আহমেদ’ হ্যাশট্যাগ দিয়ে লাখ লাখ ক্ষুদে বার্তা ছাড়ে।

পরে অবশ্য তাকে বাবা-মার জিম্মায় ছেড়ে দেওয়া হয়। প্রেসিডেন্ট বারাক ওবামা আহমেদকে তার বানানো ঘড়ি নিয়ে হোয়াইট হাউসে দেখা করার আমন্ত্রণ জানান।

আহমেদকে হয়রানির ক্ষতিপুরণ হিসাবে তার পরিবার নগর কর্তৃপক্ষের কাছে এক কোটি এবং স্কুল কর্তৃপক্ষের কাছে ৫০ লাখ ডলার দাবি করেছে। এই অর্থ না পেলে আগামী ৬০ দিনের মধ্যে মামলা করা হবে চিঠিতে জানানো হয়েছে।