২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পোশাককর্মী ও কৃষকসহ তিন খুন ॥ তিন লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ সাভারে মেয়ের গহনা উদ্ধার করতে গিয়ে মা নিহত হয়েছেন। পাবনায় ছিনতাইকারীরা ইজিবাইক চালককে হত্যা করেছে। গাইবান্ধায় প্রতিপক্ষের হামলায় কৃষক খুন হয়েছে। এছাড়া ভালুকা, মাগুরা ও নীলফামারীতে উদ্ধার হয়েছে তিন লাশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবরÑ

সাভার ॥ মেয়ের জন্য তৈরি স্বর্ণালঙ্কার চুরি হওয়ার পর তা উদ্ধার করতে গিয়ে দুর্বৃত্তদের হাতে নিহত হন জাহানার বেগম (৩৫)। মর্মান্তিক এ ঘটনাটি ঘটে সাভারের রেডিও কলোনি এলাকার নয়াবাড়ি মহল্লায়। জাহানারা বেগম স্থানীয় পোশাক কারখানায় চাকরি করতেন। তার বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়।

নিহতের বোন সাহিদা আক্তার জানায়, জাহানারা নয়াবাড়ি মহল্লায় ইসহাকের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতো। তিনি দেড় লাখ টাকা দিয়ে তার মেয়ের জন্য বেশ স্বর্ণের অলঙ্কার তৈরি করেন। এক মাস আগে একই বাড়ির অপর ভাড়াটে ইমন জাহানারার ঘরে ঢুকে ওই স্বর্ণালঙ্কার চুরি করে। জাহানারা কারখানা থেকে বাড়িতে এসে বিষয়টি টের পেয়ে ইমনকে আটকে রাখে। পরে ইসহাক সেখানে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে ইমনকে ছেড়ে দেয়। মাসখানেক পার হয়ে গেলেও একাধিকবার বিচারের তারিখ দিয়ে বাড়ির মালিক টালবাহানা শুরু করে। এক পর্যায়ে ইসহাক জাহানারাকে তার বাড়ি থেকে অন্যত্র চলে যাওয়ার জন্য চাপ দিতে থাকে। তবে, জাহানারা বিচার না হওয়া পর্যন্ত বাড়ি ছেড়ে যেতে না চাইলে সোমবার সকালে তার কক্ষের গ্যাস ও বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেয় ইসহাক। দুর্বৃত্তরা ঘরে ঢুকে রাতে জাহানারার শ্বাসরোধ করে হত্যার পর তার লাশ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে দুর্বৃত্তরা।

পাবনা ॥ চালক শাহাবুদ্দিনকে হত্যার পর ছিনতাইকারীরা তার ইজিবাইক নিয়ে পালিয়েছে। মঙ্গলবার সকালে দোগাছি ইউনিয়নের মুনিবপুর দক্ষিণ রাঘবপুর রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতের কোন এক সময় তাকে শ্বাসরোধ করে হত্যার পর তার ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যায়। সে আতাইকুলা থানার সারদিয়ার গ্রামের মনিরউদ্দিনের ছেলে।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের উলিপুর গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের মারপিটে হাফিজার রহমান (৭০) নামে এক কৃষক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় একই গ্রামের জাহাঙ্গীর আলম ও তার লোকজন তাকে বেদম মারপিট করে গুরুতর আহত অবস্থায় বাড়ির সামনে ফেলে রেখে যায়। তাকে গুরুতর অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তিনি মারা যান। নিহত হাফিজার রহমান উলিপুর গ্রামের মৃত জামাত উল্যা প্রধানের ছেলে।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, হাফিজার রহমানের সঙ্গে ওই গ্রামের লুৎফর রহমানের ছেলে জাহাঙ্গীর আলমের সাড়ে ৪ বিঘা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সম্প্রতি ওই বিরোধপূর্ণ জমিতে হাল চাষ করতে যান নিহত হাফিজারের লোকজন।

ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকায় হারুন অর রশিদ (৪২) নামে মনোহারী ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার আঙ্গারগাড়া গ্রাম তার শ^শুরবাড়ির পাশে গাছ থেকে ঝুলন্ত অবস্থায় হারুন অর রশিদের লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্ত্রী ও ছেলেকে আটক করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পাশর্^বর্তী সখীপুর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের মৃত মোকসেদ আলীর পুত্র হারুন অর রশিদ ১৭ বছর পূর্বে ভালুকা উপজেলার আঙ্গারগাড়া গ্রামের শামছুল হকের মেয়ে ছামনা খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর তিনি শ^শুরালয়ে অবস্থান করে স্থানীয় আঙ্গারগাড়া বাজারে মনোহারীর ব্যবসায় করে আসছিলেন।

মাগুরা ॥ মাগুরা সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মাঠ থেকে সোমবার রাতে পুলিশ সবিতা রানী বিশ্বাস (৫০) নামে নারীর গলিত লাশ উদ্ধার করেছে। সবিতা রানী রামচন্দ্রপুর গ্রামের সুশান্ত বিশ্বাসের স্ত্রী। পুলিশ জানায়, সবিতা রানীর ছেলে সুখ বিলাশ বিশ্বাস এক স্বামী পরিত্যক্ত বিয়ের ঘটনাকে কেন্দ্র বাড়ি ছেড়ে চলে যান। পরে এক সপ্তাহ এলাকাবাসী গ্রামের মাঠের মধ্যে তার গলিত লাশ দেখতে পায়।

নীলফামারী ॥ বাল্য বিয়ের শিকার আরতী রানী (১৭) নামের এক কিশোরী বধূর লাশ পুলিশ উদ্ধার করেছে। জানা যায় চলতি বছরের এপ্রিল মাসে জেলার ডিমলা সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের মৃত মতিলাল চন্দ্র রায়ের কিশোরী মেয়ে আরতী রানীর সঙ্গে একই ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া গ্রামের কলেজপাড়ার মৃত মন্টু চন্দ্র রায়ের ছেলে কালীপদ (২০) বিয়ে হয়।

নির্বাচিত সংবাদ