১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

পাঁচ প্রতিমা ভাংচুর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার তিন দোকান এলাকার মাইজপাড়া শ্মশান কালী মন্দিরে পাঁচটি মূর্তি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, ৫ বছর ধরে আমরা এই প্রতিমা দিয়ে পূজা করে আসছি। রাতে যাবার সময় সব ঠিক ছিল। মঙ্গলবার সকাল ৭টার সময় মন্দিরের পরিচ্ছন্ন কর্মী এসে দেখে ৫টি প্রতিমা ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। স্থানীয় সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ বলেছেন, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য ষড়যন্ত্র করে একটি মহল এ কাজ করেছে। অনতিবিলম্বে এদের খুঁজে বের করার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

অবৈধ কারেন্ট জাল-সুতা জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৫০ লাখ মিটার কারেন্ট জাল ও সুতা জব্দ করেছে প্রশাসন, র‌্যাব ও মৎস্য বিভাগ। এ সময় অবৈধ কারেন্ট জাল তৈরির অভিযোগে ইয়াকুব ফিশিং নেট নামে একটি কারখানা সিলগালা করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জ সদরের বিনোদপুর এ ঘটনা ঘটে। এ সময় বিউটি বেগম ও সনিয়া খাতুন নামে দুই লেবারকে আটক করা হলেও পরে তাদের দুইশত টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

গাঁজাসহ মহিলা মেম্বার আটক

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৪ নবেম্বর ॥ নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের সংরক্ষিত মহিলা ওয়ার্ড মেম্বার জহুরা বেগমকে তিনটি গাঁজার গাছসহ আটক করেছে পুলিশ। সোমবার রাত ১০টার দিকে নিজ বাসভবন থেকে তাকে আটক করা হয়। আটককৃত জহুরা জোনাইল ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার ও জোনাইল স্কুল পাড়ার জরিপ আলীর স্ত্রী।

বিল প্রকল্পের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৪ নবেম্বর ॥ নাটোরের বড়াইগ্রামে মহিষলুটি বিল উপ-প্রকল্পের মহিষলুটি বিল ও চান্দাই জুলা খাল অংশে ব্যক্তি মালিকানাধীন ফসলি জমির ব্যাপক ক্ষতি সাধন করে অপ্রয়োজনীয় প্রকল্প গ্রহণের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় কৃষকেরা। মঙ্গলবার সকালে উপজেলার চান্দাই গ্রামে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

বিষ দিয়ে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৪ নবেম্বর ॥ আড়াইহাজারে দুর্বৃত্তরা মুকবুল হোসেনের পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে উপজেলার খাগকান্দা ইউনিয়নের কাকাইলমোড়া এলাকায়। জানা গেছে, উপজেলার খাগকান্দা ইউনিয়নের কাকাইলমোড়া এলাকার মুকবুল হোসেনের মালিকাধীন পুকুরে বিষ ঢেলে দেয় দুর্বৃত্তরা। কিছুক্ষণ পরই পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে। দুপুরের মধ্যে পুকুরের সকল মাছ মরে ভেসে উঠে বলে ক্ষতিগ্রস্তরা জানায়।

কক্সবাজার পৌর মেয়র বরখাস্ত

নাশকতা ও হত্যাসহ তিনটি ফৌজদারি মামলায় আদালতে চার্জশীটভুক্ত আসামি হওয়ায় কক্সবাজার পৌরসভার মেয়র ও জামায়াত নেতা সরোয়ার কামালকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে। কক্সবাজার আদালতে তিনটি মামলার চার্জশীট গৃহীত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় সোমবার কক্সবাজার পৌরসভার মেয়র ও জামায়াত নেতা সরোয়ার কামালকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

ইলিশের জালে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ২৪ নবেম্বর ॥ পূর্ব শত্রুতার জের ধরে ভোলার চরফ্যাশনের চর মাদ্রাজ ৪ নং ওয়ার্ডের শ্রমিকলীগ সভাপতি নুরনবী মাঝির মাছ ধরার ট্রলারের পাঁচ লাখ টাকা মূল্যের প্রায় ৩০ মণ ইলিশ জাল পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়ে দিয়েছে প্রতিপক্ষরা। সোমবার রাত পৌনে ৩টার সময় উপজেলার হামিদপুর নতুন স্লুইজবাজার এলাকার গফুর দরবেশের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

২০ নারী আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার সিটি গেট এলাকা থেকে ২০ নারীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ১২টার দিকে শ্যামলী পরিবহনের একটি বাসে অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় এসব নারীদের সঙ্গে থাকা আলিফ ওভারসিজের মালিক কবির আহমেদকেও আটক করা হয়।