১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে সৌদি আরব

  • মুহিতকে আশ্বাস

বাংলানিউজ ॥ সৌদি আরবের অর্থমন্ত্রী ইব্রাহীম বিন আব্দুল আজিজ আল আসসাফের সঙ্গে বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের বৈঠকে বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আশ্বাস দিয়েছে দেশটি। মঙ্গলবার স্থানীয় সময় সকালে সৌদি অর্থমন্ত্রীর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান মোঃ নজরুল ইসলাম।

বৈঠকের ব্যাপারে তিনি বলেন, অত্যন্ত ফলপ্রসূ একটি দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। এতে দু’দেশের অর্থনৈতিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় উঠে এসেছে। সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিতব্য জয়েন্ট ইকোনমিক কাউন্সিল মিটিংয়ের বিষয়টিও স্থান পায় মন্ত্রী পর্যায়ের এ বৈঠকে। এছাড়া দীর্ঘদিন বন্ধ থাকা সৌদি বাংলাদেশ ইন্ডাষ্ট্রিয়াল অ্যান্ড এগ্রিকালচার ইনভেস্টমেন্ট কোম্পানির কাজ পুনরায় শুরু হয়েছে বলেও বৈঠকে উল্লেখ করা হয়।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, মিশন উপ-প্রধান মোঃ নজরুল ইসলাম, ইকোনমিক কাউন্সিলর আবুল হাসান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব মো. সেলিম রেজা, অর্থমন্ত্রীর একান্ত সচিব জাকারিয়া হক, অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব হাসান খালেদ ফয়সাল, অর্থমন্ত্রীর নির্বাহী সহকারী শাহেদ মুহিত ও এফবিসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলমসহ সৌদি সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। এদিকে, মঙ্গলবার সন্ধ্যায় রিয়াদ চেম্বারের আমন্ত্রণে চেম্বার নেতাদের সঙ্গে বৈঠকে যোগ দেন অর্থমন্ত্রী। বুধবার জেদ্দায় আইডিবি প্রেসিডেন্টের সঙ্গে একটি চুক্তি সইয়ের কথা রয়েছে।