২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করেও পিছু হটল বিএনপি

  • পবা উপজেলা উপ-নির্বাচন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রার্থী ঘোষণার একদিন পর রাজশাহী পবা উপজেলা পরিষদের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে বিএনপি। সোমবার রাতে জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফার বাসভবনে দলের নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগের দিন রবিবার বিকেলে একই স্থানে সংবাদ সম্মেলন করে বিএনপি নেতা শেখ বকুলকে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছিল। এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে জেলা বিএনপির সহ-সভাপতি তোফাজ্জল হোসেন তপু বলেন, এ নির্বাচন নিয়ে দলের কেন্দ্র থেকে কোন নির্দেশনা আসেনি। এ কারণে দলীয় প্রার্থীর সমর্থনসহ উপ-নির্বাচনে দলের নির্বাচনী কর্মকা- স্থগিতের সিদ্ধান্ত নেয় জেলা বিএনপি। তবে দলের কেন্দ্র থেকে কোন নির্দেশনা এলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি। জেলা বিএনপির দফতর সম্পাদক গোলাম মোস্তফা মামুন বলেন, শেখ বকুল বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত কিনা সেটি স্পষ্ট নয়। তার দলের কোন সদস্য পদও নেই। এ নির্বাচন নিয়ে দলের কেন্দ্র থেকে কোন নির্দেশনা না এলেও জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা শেখ বকুলকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দেন। এতে জেলা ও পবা উপজেলা বিএনপির নেতাকর্মীদের মধ্য থেকে আপত্তি ওঠে।

কেরামবোর্ড চাপা পড়ে শিশু নিহত

নিজস্ব সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ২৪ নবেম্বর ॥ দামুড়হুদা উপজেলার পাটাচোরায় কেরামবোর্ড চাপা পড়ে মরিয়ম খাতুন (৮) নামে এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মরিয়ম খাতুন দামুড়হুদা উপজেলার পাটাচোরা গ্রামের মহসিন আলীর মেয়ে। এলাকাবাসী জানায়, মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার পাটাচোরা গ্রামের শিশু মরিয়ম খাতুন ঘরে থাকা কেরাম বোর্ডের পাশে খেলছিল।

মৎস্যজীবীদের পরিচয়পত্র প্রদান

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৪ নবেম্বর ॥ মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে জেলেদের মাঝে পরিচয়পত্র প্রদান করা হয়েছে। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্যজীবীদের হাতে পরিচয়পত্র তুলে দেন পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা আহমেদ হোসেন, সহকারী মৎস্য কর্মকর্তা আক্কাছ আলী প্রমুখ।

নষ্ট হচ্ছে রেল সম্পদ

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ দীর্ঘদিন ধরে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন ইয়ার্ডে পড়ে আছে মালবাহী ট্রেনের ১৪৬টি ওয়াগন। মেরামত ও সংরক্ষণের অভাবে মরিচা পড়ে নষ্ট হচ্ছে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের এসব ওয়াগন। পুরনো এই ওয়াগনগুলোর প্রতিটির মূল্য কমপক্ষে ২০ লাখ টাকা। ফলে ৩০ কোটি টাকা মূল্যের ওয়াগন এখন নষ্টের পথে। ২০১০ সাল থেকে পর্যায়ক্রমে এসব বগি এই ইয়ার্ডে আনা হয়। অধিকাংশ ওয়াগনের রং উঠে গেছে। কোন কোনটিতে আবার মরিচা পড়ে লোহার পাটাতন ছিদ্র হয়ে গেছে।