১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু, বাড়ির মালিক আটক

  • গাড়ি উল্টে ছয় পুলিশ আহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রমনায় এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ এ ঘটনায় বাড়ির মালিক রোজিনা বেগম নামে এক মহিলাকে আটক করেছে। বনানীতে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এদিকে গুলশান কূটনৈতিক জোনে পুলিশের গাড়ি উল্টে ঢাকা মহানগর ডিপ্লোমেটিক সিকিউরিটি ডিভিশনের ৬ পুলিশ সদস্য আহত হয়েছে। এছাড়া ধানম-ি এলাকায় এক ব্যক্তি অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়েছেন। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রমনার গাবতলা এলাকায় ৬৬৩ নম্বর বাড়িতে আবুল কালাম (৪৭) নামের এক ব্যক্তির মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। সোমবার রাত সাড়ে ১২টার দিকে পুলিশ খবর পেয়ে ওই বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মঙ্গলবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। রমনা থানার এসআই শামছুদ্দিন জানান, নিহতের গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনায় বাড়ির মালিক রোজিনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তিনি জানান, নিহত কালাম কসাইয়ের কাজ করতেন। কালাম রমনার গাবতলা এলাকার রোজিনার বাড়িতে কয়েক বছর ধরে ভাড়া থাকতেন। কিন্তু তিনি ভাড়া দিতেন না। স্থানীয় কয়েকজনের কাছে দেনাদারও ছিলেন কালাম। তিনি জানান, দুই মাস আগে কালাম যাত্রাবাড়ীতে বাসা ভাড়া নিয়ে চলে যান। গত দুই দিন আগে কৌশলে যাত্রাবাড়ী থেকে কালামকে রোজিনা তার রমনার বাড়িতে ডেকে আনেন। এরপর থেকে তাকে আটকে রাখা হয়। এসআই শামছুদ্দিন জানান, খবর পেয়ে রাতেই লাশ উদ্ধার করা হয়েছে। আটক রোজিনার দাবি, কালাম আত্মহত্যা করেছে। এ ব্যাপারে এসআই শামছুদ্দিন জানান, যাত্রাবাড়ী চলে যাবার পরও কেন কালাম রমনার ওই বাসায় এসে আত্মহত্যা করবেন তা বোধগম্য নয়। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় রোজিনাকে আটক করা হয়েছে। এসআই শামছু্িদ্দন আরও জানান, দেনা-পাওনার কারণেও তাকে হত্যা করা হতে পারে। তা তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ॥ রাজধানীর বনানী এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৫০) নামা এক ব্যক্তির মৃত্যু হয়েছে। খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যার দিকে ঢাকা রেলওয়ে থানা পুলিশ বনানীর নৌবাহিনী সদর দফতর সংলগ্ন রেল লাইন থেকে তার লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। কমলাপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেল ৪টার দিকে বনানীর নৌবাহিনী সদর দফতর সংলগ্ন রেল লাইনে ওই ব্যক্তিকে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনে ধাক্কা দেয়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে তার লাশ উদ্ধারের মর্গে পাঠানো হয়।

গুলশানে পুলিশের গাড়ি উল্টে ৬ পুলিশ সদস্য আহত ॥ রাজধানীর গুলশান কূটনৈতিক জোনে পুলিশের বাস উল্টে ঢাকা মহানগর পুলিশের ডিপ্লোমেটিক সিকিউরিটি ডিভিশনের ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের ভর্তি করা হয়েছে সাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতালে। কনস্টেবল আব্দুল কুদ্দুস (৩২), আফসার (৩৫), মিজান, মুস্তাফিজ ও নায়েক আবদুর রহিম। বাকি একজনের নাম জানা যায়নি। সোমবার রাতে গুলশান কূটনৈতিক জোনের কানাডিয়ান হাইকমিশনের সামনে রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার মোস্তাক আহমেদ জানান, সোমবার রাত ৯টার দিকে বারিধারা থেকে বাঁক নেয়ার সময় কানাডিয়ান এ্যাম্বাসির সামনে পুলিশ সদস্যদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে কাত হয়ে পড়ে। এতে কয়েক পুলিশ সদস্য আহত হয়েছেন। তিনি জানান, ওই এলাকায় দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যদের দায়িত্ব শেষে তাদের গন্তব্যে পৌঁছে দিচ্ছিল বাসটি।

অজ্ঞানপার্টির খপ্পরে পথচারী রাজধানীর ধানম-ি এলাকায় বাবুল (৪০) নামে এক ব্যক্তি অজ্ঞানপার্টির খপ্পরে পড়েছেন। সোমবার গভীর রাতে পুলিশ তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করে। পুলিশ জানান, তিনি একটি সিএনজি অটোরিকশার চালক।