২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৫০টি গণশৌচাগার নির্মাণের ঘোষণা মেয়র সাঈদ খোকনের

স্টাফ রিপোর্টার ॥ চলতি অর্থবছরেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) বিভিন্ন এলাকায় ৫০টি অত্যাধুনিক গণশৌচাগার নির্মাণ করার ঘোষণা দিয়েছেন ডিএসসিসি মেয়র মোঃ সাঈদ খোকন।

একইসঙ্গে ঢাকাকে স্বাস্থ্যসম্মত, বসবাস উপযোগী ও পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে নাগরিকদের প্রত্যেককে এক একজন মেয়রের ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি। মঙ্গলবার দুপুরে রাজধানীর মানিকনগর মিয়াজান গলিতে ঢাকার পথশিশুদের জন্য কর্পোরেশনের নিজস্ব জায়গায় নির্মিত পথসেবা কেন্দ্র ও গণশৌচাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাজেদা ফাউন্ডেশন কর্তৃক নির্মিত এ ভবনে সমাজের বঞ্চিত-অবহেলিত অসহায় মানুষ, দক্ষতা উন্নয়ন, বিশ্রাম, আশ্রয়, নিরাপদ পানীয় জল, পয়ঃনিষ্কাশন, স্বাস্থ্যাভ্যাস, কর্মসংস্থান, শিক্ষা ইত্যাদি সুবিধা ভোগ করতে পারবেন।

মেয়র সাঈদ খোকন অবহেলিত পথশিশুদের জন্য সাজেদা ফাউন্ডেশন কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং এ কার্যক্রম চলমান রাখার ক্ষেত্রে পথশিশুদের জন্য পথসেবা কেন্দ্র নির্মাণে প্রয়োজনীয় জায়গা বরাদ্দ দেয়ার বিষয়টি সক্রিয়ভাবে বিবেচনা করবেন বলে আশ্বাস দেন। মেয়র বলেন, খালি জায়গা পাওয়া গেলে ওয়ার্ড কাউন্সিলরদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ওয়ার্ডে কমিউনিটি সেন্টার নির্মাণ করা হবে।

পরে মেয়র আনুষ্ঠানিকভাবে নবনির্মিত এ ভবনে ওয়াটার এইড কর্তৃক নির্মিত অত্যাধুনিক গণশৌচাগার ও ডরমিটরিসহ অন্যান্য সুবিধার উদ্বোধন করেন। সাজেদা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাহিদা ফিজ্জা কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বাসিত খান বাচ্চু, বিএম সিরাজুল ইসলাম, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের কান্ট্রি ডিরেক্টর একেএম মুসা প্রমুখ।

অনাকাক্সিক্ষত ঘটনা

রাজধানীর ব্যস্ত সড়কে মঙ্গলবার চলন্ত মোটরবাইককে পেছন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় একটি সিএনজিচালিত অটোরিক্সা। এ সময় সড়কে বাইক ফেলে রেখেই বাইকচালক সিএনজি অটোরিক্সাকে ধাওয়া দিয়ে তার পথ রোধ করে। এতে স্থানটি ঘিরে সাময়িকভাবে যানজটের সৃষ্টি হয়। ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ সড়কের কোথাও না কোথাও প্রায় প্রতিদিনই এ রকম অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। এ সব বিষয়ে কর্তৃপক্ষকে আরও সচেতন হতে হবে। -জনকণ্ঠ

রবির গোল্ড কয়েন অফার

গোল্ডেন রিচার্জ নামে মঙ্গলবার একটি মেগা রিচার্জ ক্যাম্পেন চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। ৩০ দিনব্যাপী ক্যাম্পেনটি চলবে। অফারটির আওতায় ৩৯ টাকা রিচার্জে প্রতি ঘণ্টায় দুজন রবি গ্রাহক নিশ্চিতভাবে গোল্ড কয়েন জিততে পারবেন। পাশাপাশি রাত-দিন ২৪ ঘণ্টাই ৭ দিন পর্যন্ত সেকেন্ডে এক পয়সায় কথা বলার সুযোগ পাবেন গ্রাহকরা। বিশেষ কল রেটটি শুধু স্থানীয় নম্বরের ক্ষেত্রে প্রযোজ্য হবে। রবি সেবা কেন্দ্রগুলো থেকে গোল্ড কয়েন বিতরণ করা হবে।-বিজ্ঞপ্তি