২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রমিকদের কর্মপরিবেশ নিশ্চিতে কাজ করছে সরকার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আর নিরাপদ কর্মপরিবেশ ছাড়া শ্রমিকদের উৎপাদন ক্ষমতা বৃদ্ধি পাবে না। উপযুক্ত কর্মপরিবেশ সৃষ্টিতে গবেষণা করা দরকার। এ বিষয়ে দেশী-বিদেশী বিশেষজ্ঞদের গবেষণা কাজ প্রস্তাব আকারে সরকারের কাছে দেয়ার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার রাজধানীর বিয়াম মিলনায়তনে পরিবেশ ও পেশাগত নিরাপত্তা এবং বাংলাদেশে তার বাস্তবায়ন বিষয়ক তিন দিনব্যাপী কর্মশালা ও সম্মেলনের সমাপনী দিনের সকালের অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন সকালে শিল্প-কারখানায় নিরাপত্তা, নির্মাণ ও খনিতে কর্মরতদের নিরাপত্তা এবং টেকসই কাজের ওপর গুরুত্ব দিয়ে একটি প্লানারি অধিবেশন অনুষ্ঠিত হয়। ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট, ইন্টারন্যাশনাল সোস্যাল সিকিউরিটি এ্যাসোসিয়েশন, হার্ভার্ড স্কুল অব পাবলিক হেলথ এবং কলেজিয়াম রামাজিনি যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।

প্লানারি অধিবেশন শেষে মুক্ত আলোচনায় অনুষ্ঠানের সঞ্চালক ঢাবি অধ্যাপক আহমেদ কামাল বলেন, সরকারসহ সংশ্লিষ্ট সকলকে সচেতন করতে এ সম্মেলন মাইলফলক হিসেবে কাজ করবে।