২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পৌর নির্বাচনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি খালেদা জিয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিতে দলের নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। মঙ্গলবার রাতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে এক বৈঠকে এ নির্দেশনা দেন তিনি। দীর্ঘ ৭০ দিন পর গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অফিস করেন বিএনপি প্রধান।

রাত সোয়া ৯টায় গুলশান দুই নম্বর সেক্টরের ৮৬ নম্বর রোডে রাজনৈতিক কার্যালয়ে যান তিনি। এ সময় নেতাকর্মীরা তাকে ফুলের শুভেচ্ছা জানান। তিনি সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর অফিস কক্ষে সিনিয়র নেতাদের সঙ্গে একান্ত আলোচনায় বসেন খালেদা জিয়া।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ওসমান ফারুক, আমীর খসরু মাহামুদ চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, ফজলুল হক মিলন, আলতাফ হোসেন চৌধুরী, দলের যুগ্ম মহাসচিব মোঃ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহিলা দলের সভাপতি নুরে আরা সাফা ও সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

বৈঠকে আসন্ন পৌরসভা নির্বাচনসহ দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির পাশাপাশি বিভিন্ন বিষয় ওঠে আসে। এর মধ্যে যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের ফাঁসির বিষয়টিও ছিল। এ সময় দলের সিনিয়র নেতারা পৌর নির্বাচনে বিএনপির অবস্থান সম্পর্কে দলীয় প্রধানের কাছে জানতে চান। জবাবে খালেদা জিয়া সবাইকে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বলেন। তবে রাজনৈতিক পরিস্থিতি সাপেক্ষে নির্বাচন নিয়ে যদি কোন নির্দেশনা থাকে তাহলে পরবর্তীতে সবাইকে তা জানানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

ব্যক্তিগত সফর শেষে লন্ডন থেকে ২১ নবেম্বর দেশে ফিরে গুলশানের বাসা ‘ফিরোজা’য় বিশ্রাম নেন বিএনপি প্রধান। এ ক’দিন পরিবারের সদস্য ও নিকটাত্মীয়-স্বজন ছাড়া দলীয় কোন নেতাকে সাক্ষাত দেননি তিনি। স্বাস্থ্য পরীক্ষার জন্য ১৫ সেপ্টেম্বর লন্ডন যান তিনি।