২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বুদ্ধিজীবীদের হত্যার ‘হুমকিদাতা’ আটক

বুদ্ধিজীবীদের হত্যার ‘হুমকিদাতা’ আটক

স্টাফ রির্পোটার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, ড. জাফর ইকবাল ও মুনতাসীর মামুনসহ বিশিষ্টজনদের হত্যার হুমকি দেওয়ার অভিযোগে এক জামায়াত কর্মীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রাজধানীর তেজগাঁও থানাধীন এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তাকে আটক করা হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জানান, আটক জামায়াত কর্মী তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) ও আনসারুল্লাহ বাংলাটিম (এবিটি) নামে ইন্টারনেট ও মোবাইল ফোনে ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক ড. জাফর ইকবাল ও অধ্যাপক মুনতাসীর মামুন, সাংবাদিক মিজানুর রহমান খানসহ বিশিষ্টজন ও শীর্ষ রাজনৈতিক নেতাদের হুমকি দিয়ে আসছিল। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হলে অপরাধী শনাক্তে তদন্ত নামে পুলিশ। পরে অভিযান চালিয়ে তেজগাঁও এলাকা থেকে তাকে আটক করা হয়।

গত ২২ নভেম্বর নিরাপত্তা চেয়ে ধানমণ্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মুনতাসীর উদ্দিন মামুন। ফেসবুকসহ সামাজিক যোগযোগ মাধ্যমে আনসারুল্লাহ বাংলাটিমসহ বিভিন্ন জঙ্গি সংগঠনের নামে তাকে হত্যার হুমকি দেওয়া হচ্ছিল বলে জিডিতে উল্লেখ করেন তিনি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেয় সন্ত্রাসীরা। পরে তিনিও গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।