২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশদ্রোহিতার অভিযোগে মামলা দায়ের আমিরের বিরুদ্ধে

ভারতে অসহিষ্ণুতা বিতর্ক নিয়ে মুখ খোলায় বলিউড অভিনেতা আমির খানের বিরুদ্ধে এবার দেশদ্রোহিতার মামলা দায়ের করা হয়েছে। কানপুর আদালতে বুধবার মিঃ পারফেকসনিস্টের বিরুদ্ধে মামলা রুজু করেন স্থানীয় এক আইনজীবী। খবর ওয়েবসাইটের।

এই বলিউড তারকা দেশভাগ করতে চাইছেন বলে অভিযোগ আনেন ওই আইনজীবী। ১ ডিসেম্বর মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে বলে সূত্রের খবর। দিল্লীতে মঙ্গলবার আমিরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। দিল্লীতে এক অনুষ্ঠানে অসহিষ্ণুতা নিয়ে আমির বলেছেন, দেশজুড়ে অসহিষ্ণুতার পরিবেশে নিরাপত্তাহীনতায় ভুগছে তার পরিবার। এমনকি এদেশ ছাড়তে চান তার স্ত্রী কিরণ রাও। এর পরই সোস্যাল মিডিয়ায় পক্ষে-বিপক্ষে মন্তব্যের ঝড় ওঠে। সরকারের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়, আমির খানের এই মন্তব্য দেশের মানুষের ভাবাবেগে আঘাত করেছে। তার এই কথা খুবই দুর্ভাগ্যজনক। এদিকে শিবসেনা বুধবার বলেছে, আমির বিশ্বাসঘাতকের মতো কথা বলছেন। একইসঙ্গে তাদের প্রশ্ন ‘খান বংশকে’ ইন্ডাস্ট্রিতে কোন সমস্যার মুখে পড়তে হয়েছে? শিবসেনার মুখপত্র সামনার সম্পাদকীয়তে বলা হয়, যে দেশ তামাকে যশ দিয়েছে, সেই দেশ ছেড়ে যেতে চাই বলা বিশ্বাসঘাতকের মতো কথা। একমাত্র আমিরই জানে কেন দেশ ছেড়ে যেতে চান এবং কেন তার ‘ফিল্মি’ স্ত্রীর কথাকে এত গুরুত্ব নিচ্ছেন?

পাশে এ আর রহমান ॥ আমির খানের পাশে দাঁড়ালেন অস্কার ও গ্র্যামি বিজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমান। গোয়ার পানাজিতে ৪৬তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে মঙ্গলবার তিনি বলেন, দুই মাস আগে আমারও ঠিক আমিরের মতোই মনে হচ্ছিল। কোন রকম সন্ত্রাসের পরিস্থিতি তৈরি হওয়া উচিত নয়। আমরা সুসভ্য সমাজের মানুষ। সারা বিশ্বের সামনে আমাদের নিজেদের সভ্য মানুষ হিসেবেই তুলে ধরা উচিত। দুই মাস আগে ইরানি ছবি ‘মোহাম্মদ : মেসেঞ্জার অব গড’এর সঙ্গীত পরিচালনা করে মুম্বাইয়ের রাজা-এ্যাকাডেমির সমালোচনার মুখে পড়েছিলেন রহমান। তাকে আবার হিন্দু ধর্ম গ্রহণ করে ঘর ওয়াপসির প্রস্তাবও দিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ।