১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যবিপ্রবির দ্বিতীয় সমাবর্তন আজ ॥ ক্যাম্পাসে উৎসবের আমেজ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন আজ। সমাবর্তনের উৎসব আয়োজনের মধ্যমণি হয়ে থাকছেন রাষ্ট্রপতি ও যবিপ্রবি আচার্য মোঃ আবদুল হামিদ। এদিন দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত সমাবর্তনে সভাপতিত্ব করবেন তিনি। সমাবর্তনে ৬০৪ জন ডিগ্রীধারীকে সনদ প্রদান করা হবে। দ্বিতীয় সমাবর্তন ঘিরে সাজ সাজ রব পড়েছে ক্যাম্পাসজুড়ে। বর্ণিলরূপে সাজানো হয়েছে ক্যাম্পাস। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সফল করতে বুধবার চূড়ান্ত মহড়া হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা একাধিকবার মহড়া সম্পন্ন করেছেন।

বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, বর্ণিল সাজে সাজানো হয়েছে ক্যাম্পাস। সমাবর্তন ঘিরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মাঠে সমাবর্তন মঞ্চ তৈরি করা হয়েছে। সেই মঞ্চ ঘিরে ক্যাম্পাসে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বর্ণিল আলোকসজ্জায় রাতে ক্যাম্পাস আরও বেশি মোহনীয় হয়ে উঠছে। সমাবর্তন অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন করার জন্য অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের নিয়ে মহড়া দেয়া হয়েছে একাধিবার।

জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সৌমেন্দু রায় বলেন, সমাবর্তনের মাধ্যমে দীর্ঘদিনের পরিশ্রমের স্বীকৃতি পেতে যাচ্ছি। রাষ্ট্রপতির কাছ থেকে সনদ গ্রহণ করতে যাচ্ছি। এটা অনেক বড় পাওয়া আমার কাছে।

প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিগ্রীধারী শাহনাজ পারভীন বলেন, এমন একটি দিনের আশায় স্বপ্ন বুনেছি। সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। এরচেয়ে বড় প্রাপ্তি আর কিছু হতে পারে না।