২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবুল কাশেম মাস্টারের প্রতি প্রধানমন্ত্রীর শেষ শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগ নেতা আবুল কাশেম মাস্টারের জানাজায় অংশগ্রহণের পর তার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। খবর বাসস’র

প্রধানমন্ত্রী চট্টগ্রাম-৬ (সীতাকু-) আসন থেকে দু’বারের নির্বাচিত সংসদ সদস্য এ নেতার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। তিনি আবুল কাশেমের প্রতি শ্রদ্ধা জানাতে তার কফিনের পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় প্রার্থনাও করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবেও সাবেক এ সংসদ সদসের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। আওয়ামী লীগের এ ত্যাগী নেতা দলের সীতাকু- উপজেলা শাখার সভাপতি এবং দীর্ঘদিন ধরে চট্টগ্রাম উত্তর জেলা শাখার সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুল কাশেম মাস্টারের সন্তান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত¡না দেন।

এ সময় ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাতীয় সংসদের চীফ হুইপ এএসএম ফিরোজ, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, বিরোধীদলীয় চীফ হুইপ তাজুল ইসলাম, সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সেখানে উপস্থিত ছিলেন। আবুল কাশেম মঙ্গলবার বিএসএমএমইউ হাসপাতালে ইন্তেকাল করেন।

ইনসাফ হাসপাতালে ঠোঁট ও তালুকাটা রোগীর বিনামূল্যে চিকিৎসা

স্টাফ রিপোর্টার ॥ ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের বিনামূল্যে অপারেশনের উদ্যোগ নিয়েছে রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ কিডনি এ্যান্ড জেনারেল হাসপাতাল। বারাকাহ ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচালিত এ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে বর্তমানে রোগী রেজিস্ট্রেশন চলছে। আগ্রহীদের আগামী ২৮ নবেম্বরের মধ্যে নাম রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আর যোগাযোগ করতে বলা হয়েছে ৯৩৫০১৮০ ও ০১৭১৬৩০৬৬৩১ নম্বরে। তালিকাভুক্ত রোগীদের অপারেশন করানো হবে আগামী ৩০ নবেম্বর।

বিএসএফ স্কুল ও কলেজ শিক্ষার্থীদের প্রতিনিধি দল ৪ দিনের সফরে আসছে আজ

আজ ৪ দিনের সৌজন্য সফরে বাংলাদেশে আসছে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর স্কুল ও কলেজ শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফ-এর মধ্যে আস্থা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতেই এ সফরের আয়োজন করা হয়েছে। ২৫ জন শিক্ষার্থী ও ৩ জন কর্মকর্তাসহ মোট ২৮ সদস্যের প্রতিনিধি দলটি সড়ক পথে লালমনিরহাটের বুড়িমারী আইসিপি (ইন্ডিয়ান চেকপোস্ট) বাংলাদেশে পৌঁছবে। দলটি বাংলাদেশ সফরকালে রংপুর ছাড়াও ঢাকায় জাতীয় জাদুঘর, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বাংলাদেশ সেনাবাহিনী জাদুঘর, বাংলাদেশ বিমানবাহিনী জাদুঘর, রাজধানীর বিভিন্ন শপিংমলসহ দর্শনীয় স্থান পরিদর্শন করবে।- বিজ্ঞপ্তি