২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রাম বন্দরে ফেব্রিকসের চালান আটক

  • শুল্ক ফাঁকির চেষ্টা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ঘোষণার ব্যত্যয় ঘটিয়ে শুল্ক ফাঁকির চেষ্টার অভিযোগে চট্টগ্রাম বন্দরে আসা একটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। চীন থেকে আসা কন্টেনারে পাওয়া যায় ‘লেমিনেটেড ফেব্রিকস’। কিন্তু এলসিতে উল্লেখ ছিল শুধুই ‘ফেব্রিকস’। বুধবার দুপুরে চালানটি আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক জাকির হোসেন জানান, চীন থেকে ৪০ ফুটের এ কন্টেনারের আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার গ্লোবাল বিসনেজ হাউস। চালানটি খালাসের জন্য আমদানিকারকের পক্ষে সিএ্যান্ডএফ এজেন্ট কমিটমেন্ট ইন্টারন্যাশনাল গত ১৫ নবেম্বর বিল অব এন্ট্রি দাখিল করে। কিন্তু এ চালানে শুল্ক ফাঁকির চেষ্টার গোপন তথ্য থাকায় নজরদারি চলছিল। পরে নমুনা পরীক্ষা করে দেখা যায়, যে পণ্যগুলো আমদানি করা হয়েছে তার সঙ্গে ঘোষণার মিল নেই। ওই চালানে ১৯ টন পণ্য রয়েছে, যার মূল্য দেখানো হয়েছে ১ কোটি টাকা। চট্টগ্রাম বন্দরে আটক চালানটির ব্যাপারে কাস্টমস আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এলডিসি সম্মেলনে যোগ দিতে ভিয়েনা গেলেন শিল্পমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার ॥ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় স্বল্পোন্নত দেশগুলোর মন্ত্রী পর্যায়ের ষষ্ঠ সম্মেলন ২৬ ও ২৭ নবেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনে যোগ দিতে বুধবার সকালে ঢাকা ত্যাগ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ সম্মেলনে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে স্বল্পোন্নত দেশগুলোর জন্য অন্তর্ভুক্তিমূলক ও টেকসই শিল্পায়নের কর্মপরিকল্পনা চূড়ান্ত করা হবে।

দেশসেরা ফার্নিচার ব্র্যান্ডের স্বীকৃতি পেল অটবি

“দেশসেরা ফার্নিচার ব্র্যান্ড ২০১৫” পুরস্কার পেল অটবি। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ও বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড গবেষণা প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন বাংলাদেশ যৌথভাবে সেরা ব্র্যান্ড পুরস্কার ২০১৫ প্রদান করে। ভোক্তাদের উপর গবেষণা জরিপ পরিচালনার মাধ্যমে ফার্নিচার ক্যাটাগরিতে অটবি সেরা ফার্নিচার ব্র্যান্ড নির্বাচিত হয়। সম্প্রতি রাজধানীর হোটেল র‌্যাডিসনে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে অটবির উর্ধতন কর্মকর্তা, প্রায় ছয় শ’ ব্র্যান্ড ও মার্কেটিং প্রফেশনাল, কূটনীতিক, উর্ধতন সরকারী কর্মকর্তা এবং বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের সদস্য উপস্থিত ছিলেন। এই পুরস্কার প্রাপ্তিতে অটবির ব্যবস্থাপনা পরিচালক অনিমেষ কুন্ডু সম্মানিত ভোক্তা, শুভানুধ্যায়ী ও সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা এবং অভিবাদন জানিয়েছেন।-বিজ্ঞপ্তি