২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোচিংয়ে না যাওয়ায় ছাত্রকে ঝুলিয়ে পেটালেন শিক্ষক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৫ নবেম্বর ॥ চতুর্থ শ্রেণীর মাদ্রাসা শিক্ষার্থী নিজামকে দুই হাত বেঁধে আড়ার সঙ্গে ঝুলিয়ে পেটানো হয়েছে। আহত শিক্ষার্থীকে বুধবার বেলা ১১টায় কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলার চাকামইয়া ইউনিয়নের গাজীপাড়া দাখিল মাদ্রাসায় শিক্ষার্থী নির্যাতনের এ ঘটনা ঘটে। সোমবার রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে শিশু নিজামকে মারধর করা হয়।

মাদ্রাসার প্রাইভেট কোচিং বাদ দিয়ে সংলগ্ন মসজিদে ইসলামী জলসায় যাওয়ায় নিজামের সঙ্গে আরও দুই শিক্ষার্থীকে মারধর করা হয়। জঙ্গলের লতা দিয়ে দুই হাত বেঁধে মাদ্রাসার শিক্ষক আনোয়ার হোসেন (মনির) শিশু শিক্ষার্থীকে মারধর করেন। শিক্ষার্থীর বাবা তাজুল ইসলাম আরও জানান, তিনি তার ছেলেকে মারধরের বিষয় মাদ্রাসার সুপারকে বলে বিচার চেয়েছেন। কিন্তু কোন প্রতিকার পাননি। আহত নিজাম জানায়, তাকে ধরে নিয়ে একটি চেয়ারের ওপরে দাঁড় করিয়ে দুই হাত জঙ্গলের কাইল্যা লতা দিয়ে আড়ার সঙ্গে বেঁধে নিচের চেয়ারটি সরিয়ে ফেলেন। এরপর ঝুলন্ত অবস্থায় শরীরে ও পাছায় পেটানো হয়। এখনও ব্যথায় ককিয়ে ওঠে শিশু নিজাম।

হাসপাতালের চিকিৎসক ডাঃ মাহবুব জানান, চিকিৎসা চলছে। শরীরে মারধরের চিহ্ন রয়েছে। অভিযুক্ত শিক্ষক আনোয়ার হোসেন জানান, একটু শাসন করা হয়েছে। ওই শিশুকে তিনি নিজের সন্তানের মতো মনে করেন বলে জানান। এটিকে তার বিরুদ্ধে এলাকার চক্রান্ত বলেও দাবি করেছেন।

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৫ নবেম্বর ॥ ‘অবৈধভাবে শ্রমিক ছাঁটাই ও শ্রমিকদের ওপর মিথ্যে অভিযোগ দেয়া চলবে না, বন্ধ কারখানা চালু কর, শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নাও’- প্রভৃতি দাবিতে আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন করে।

জানা গেছে, বুধবার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়া থানাধীন জামগড়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া ‘ফ্যাশন ক্রাফট নীট ওয়্যার লিমিটেড’ নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

হাজীগঞ্জে প্রেমিক যুগলের মরদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ২৫ নবেম্বর ॥ হাজীগঞ্জ সদর ইউনিয়নের বাউড়া গ্রাম থেকে নবীর হোসেন (১৮) ও রেহানা আক্তার (১৬) নামে প্রেমিক যুগলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মরিনরুল ইসলাম ওই গ্রামের ভুঁইয়াবাড়ি থেকে নবীর হোসেন ও পার্শ¦বর্তী বাড়ি থেকে রেহানা আক্তারের মরদেহ উদ্ধার করেন। নবীর হোসেন ভুঁইয়াবাড়ির আবদুল হামিদের ছেলে ও রেহানা পার্শ¦বর্তী বাড়ির আজিজ উল্যাহর মেয়ে।

পুলিশ জানায়, নবীর ও রেহানার প্রেমের সম্পর্ক ছিল। রেহানার পরিবার বিষয়টি মেনে নেয়নি। এ কারণে মঙ্গলবার দিনের কোন এক সময় ভুঁইয়াবাড়ির পাশের একটি খোলা মাঠে নবীর ও রেহানা বিষপান করে। তাৎক্ষণিক বিষপানের বিষয়টি অন্যরা দেখে ফেললে স্থানীয়রা উদ্ধার করে ছেলে-মেয়ে উভয়কে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

না’গঞ্জে মার্কেটে ও কারখানায় অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৫ নবেম্বর ॥ নারায়ণগঞ্জে মঙ্গলবার রাতে পৃথক দুটি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সোনারগাঁ উপজেলার কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগ (সওজের) জায়গায় গড়ে ওঠা হকার্স মার্কেটে মঙ্গলবার গভীর রাতে ও শহরের টানাবাজার এলাকায় দুটি সুতার কারখানায় আগুন লাগে। ক্ষতিগ্রস্তরা কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে। জানা গেছে, উপজেলার কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় সওজের জায়গায় গড়ে ওঠা হকার্স মার্কেটে মঙ্গলবার রাতে আগুন লাগে। এ সময় শতাধিক দোকানে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে বেডিং স্টোর, মোবাইল সরঞ্জাম, জুতা ও কসমেটিকসসহ বিভিন্ন দোকানের মালামালসহ দোকান ভূস্মীভূত হয়। এদিকে শহরের টানাবাজারে দস্তসীর মার্কেট সংলগ্ন ‘অন্তু টুইস্টিং’ ও এলাকার জীবন শংকরের সুতার কারখানায় মঙ্গলবার রাত ১২টার দিকে আগুন লাগে।