১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় যৌতুকের জন্য নির্যাতন করে সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে বাপ্পী মিয়া (৪০) নামে এক ব্যক্তির মৃত্যুদ-াদেশ ও এক লাখ টাকা জরিমানা হয়েছে। বুধবার বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (১) মামলার রায়ে এই দ- ও জরিমানার আদেশ দেন। জানা গেছে, বিয়ের এক বছর পর ২০০০ সালের ১৪ জুন রাতে বগুড়া সদরের হটিলাপুরের বাপ্পী মিয়া যৌতুকের জন্য তার ৭ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী কোহিনুর বেগমকে লাঠি ও রড দিয়ে মারপিট করে। এতে তার মৃত্যু হলে বাড়ির পাশের ডোবায় লাশ ফেলে দেয়া হয়। পরদিন সকালে কোহিনুরের লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ১৫ জুন কোহিনুরের বাবা আবুল হোসেন বাদী হয়ে বগুড়া সদর থানায় স্বামী বাপ্পী মিয়া, ভাসুর পাপ্পু মিয়া, ভাবি রানী ও মা আরেফা কে আসামি করে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মজিবর রহমান ২০০০ সালের ১০ নবেম্বর ৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি এ্যাডভোকেট নরেশ মুখার্জী জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষী প্রমাণ শেষে আদালত বাপ্পী মিয়ার মৃত্যুদ-াদেশ, এক লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেন। অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়।

শরীয়তপুরে সংসদ সদস্যের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ২৫ নবেম্বর ॥ শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পীকার কর্নেল (অব) শওকত আলীর বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগে মানববন্ধন করেছে নড়িয়া উপজেলাবাসী ও আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা।

বুধবার দুপুরে নড়িয়া উপজেলা পরিষদ কার্যালয় থেকে ভোজেশ্বর বাজার পর্যন্ত বানববন্ধনে সহাস্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে। সংসদ সদস্য কর্নেল (অব) শওকত আলীর বিরুদ্ধে আনীত দুর্নীতির মধ্যে রয়েছে জনগণের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা, সুরেশ্বর প্রকল্প ও নদী শাশনের নামে টাকা আত্মসাত, নড়িয়ায় স্বাধীনতা মঞ্চ তৈরির জন্য প্রবাসীদের কাছ থেকে বিপুল অর্থ চাঁদা আদায় করে তা আত্মসাত ও নিজের স্ত্রীর নামে তৈরি, নিজের মালিকানাধীন এনজিও নুসা (নড়িয়া উন্নয়ন সমিতি) এর নামে জেলা পরিষদের জায়গা দখল, বিভিন্ন উন্নয়নমূলক কাজের ঠিকাদারদের কাছ থেকে কমিশন আদায় ও উন্নয়নমূলক কাজে বাধাদানসহ নানা অভিযোগ করেছে মানববন্ধনে অংশগ্রহণকারীরা।