১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশাল পলিটেকনিক কলেজে ছাত্রলীগে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পর এবার বরিশাল সরকারী পলিটেকনিক কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতে ধাওয়া-পাল্টাধাওয়াসহ সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৫ জন আহত হয়েছেন।

গুরুতর আহতরা হলেন- পলিটেকনিক কলেজ সংলগ্ন এলাকার বাসিন্দা পথচারী শাহিনুর বেগম (৪০) এবং পলিটেকনিক কলেজের মেকানিকেল চতুর্থ বর্ষের ছাত্র নিশাদ ও নাঈমকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, পলিটেকনিক কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসের বাইরের মেসে থাকা ছাত্রলীগ নেতা শেখ সাদি, ফয়সাল মেহেদী, আল-আমিন, মুন্না ও রাকিব গ্রুপের সঙ্গে কলেজ হোস্টেলে থাকা নিশাদ ও নাঈম গ্রুপের বিরোধ চলছে। এ ঘটনার জেরধরে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে দু’গ্রুপের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় গ্রুপের ছোঁড়া ইটের আঘাতে কলেজ সংলগ্ন এলাকার বাসিন্দা ও পথচারী শাহিনুর বেগমসহ ৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পৌর মেয়রের আ’লীগে যোগদান

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ চারজন পৌর কাউন্সিলর ও পাঁচ শতাধিক কর্মী নিয়ে জলঢাকা উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি জলঢাকা পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন কৃষক লীগে যোগদান করেছেন। জলঢাকা ডিগ্রী কলেজ অডিটরিয়ামে মঙ্গলবার রাত আটটায় এ যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যোগদান অনুষ্ঠানে উপজেলা কৃষক লীগ সভাপতি আব্দুল মান্নান জাতীয় পার্টি থেকে আসা এসব নেতাকর্মীকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন। কৃষক লীগে যোগদানে চার পৌর কাউন্সিলর হলেন- দুই নম্বর ওয়ার্ডের বিশ্বজিৎ রায়, তিন নম্বর ওয়ার্ডের মোশফেকুর রহমান চৌধুরী, সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোশফেকুর রহমান ও তার সহধর্মিণী সামছুন্নাহার দুলালী ও আট নম্বর ওয়ার্ডের রণজিৎ কুমার রায়সহ পাঁচ শতাধিক জাপা কর্মী।

পাঁচ কারখানার জরিমানা ॥ প্রকৌশলী সাসপেন্ড

না’গঞ্জে বিদ্যুত চুরি

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৫ নবেম্বর ॥ নারায়ণগঞ্জে পৌনে ১০ লাখ ইউনিট বিদ্যুত চুরির অভিযোগে পাঁচ কারখানাকে দুই কোটি ৩৪ লাখ টাকা জরিমানা করেছে ডিপিডিসির স্পেশাল টাস্কফোর্স। ওই পাঁচ প্রতিষ্ঠানের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বুধবার স্পেশাল টাস্কফোর্স প্রধান মুনীর চৌধুরী বিদ্যুত আইনে ওই পাঁচ কারখানার মালিককে এ জরিমানা করেন। বিদ্যুত চুরিতে সহযোগিতার দায়ে উপসহকারী প্রকৌশলী কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করেছে টাস্কফোর্স। অন্তু ডায়িং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিপন প্রধানকে ২৭ লাখ, ফপটেক্স গার্মেন্টস লিমিটেড, ফপটেক্স ডায়িং লিমিটেড ও ফপটেক্স নিটিং লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার মোর্শেদকে এক কোটি ২৯ লাখ টাকা এবং ফ্রেন্ডস ডায়িং লিমিটেডের ব্যবস্থাপনা নাজমুল হোসেনকে ৭৮ লাখ টাকা জরিমানা করেন।

ওই ৫ প্রতিষ্ঠানেরই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।