২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিয়াঙ্কার সুসময়

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। আসছে ১৮ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তার অভিনীত আলোচিত ‘বাজিরাও মাস্তানি’। অন্যদিকে আমেরিকান মুলুকে চলছে তার টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’। এসব খবর পুরনো। নতুন খবর হচ্ছে সিক্যুয়ালের ছবি ‘ডন ৩’-তে এবারও দেখা যাবে প্রিয়াঙ্কাকে। তবে এবার সহশিল্পী হিসেবে আছেন ঋত্বিক রোশন। এ নিয়ে বলিউড দুনিয়ায় চলছে তুমুল আলোচনা। বলতে গেলে সুসময়ই যাচ্ছে সাবেক এই বিশ্বসুন্দরীর।

সম্প্রতি প্রিয়াঙ্কা অভিনীত বাজিরাও মাস্তানি ছবিটির টিজার, ট্রেইলার, পোস্টার, একাধিক গান প্রকাশিত হওয়ার পর ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। বলিউডের ছবিতে সঞ্জয় লীলা বানসালি পরিচালক মানেই ছবি হিট। সেই দেবদাস থেকে শুরু করে তার সর্বশেষ পরিচালিত ছবি রামলীলা পর্যন্ত সবকটি ছবিই দারুণ জনপ্রিয়তা পেয়েছে। তাই অনেকেই মনে করছেন, সঞ্জয়ের এবারের বাজিরাও মাস্তানি ছবিটিও সমান জনপ্রিয়তা পাবে। ছবিতে প্রিয়াঙ্কার সহশিল্পী হিসেবে আছে রামলীলা খ্যাত অভিনেতা রণবীর সিং ও দীপিকা পাডুকোন। ঐতিহাসিক মারাঠা সাম্রাজ্যের ভালবাসার গল্পে নির্মিত ছবিটি। এই ছবিটির জন্য প্রিয়াঙ্কা-দীপিকা দু’জনকেই কথ্যক নাচ শিখতে হয়েছে। তবে ছবিটির বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ উঠেছে। এ নিয়ে আপাতত মাথা ঘামাচ্ছেন না প্রিয়াঙ্কা। কারণ বলিউডের গি পেরিয়ে এখন মার্কিন মুলুকে নিজের যোগ্যতার কথা জানান দিচ্ছেন তিনি। তবে ‘বাজিরাও মাস্তানি’র পরই প্রিয়াঙ্কার মুক্তির অপেক্ষায় আছে প্রকাশ ঝাহ পরিচালিত ‘গঙ্গাজল ২’। এই মুহূর্তে হলিউডে তাকে নিয়ে যেমন চলছে হৈচৈ, তেমনি ভারতেও প্রিয়াঙ্কাকে নিয়ে সকলেই বেশ উচ্ছ্বসিত। হলিউডে চলছে তার অভিনীত টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’ যা ইতোমধ্যে মার্কিন মুলুকে বেশ জনপ্রিয়তা পেয়েছে। টিভি সিরিজটির সঙ্গে সঙ্গে আলোচনায় এসেছেন ৩৩ বছর বয়সী এই অভিনেত্রীও। বর্তমানে তার বেশি ব্যস্ততা ‘কোয়ান্টিকো’ ধারাবাহিক নিয়েই। অন্যদিকে এবিসি আমেরিকান সেলিব্রেটি টকশোতে তাকে উপস্থাপকের ভূমিকায়ও দেখা যাচ্ছে।

২০০০ সালে প্রিয়াঙ্কা বিশ্বসুন্দরীর খেতাব জেতেন। ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেক হয়। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে দ্য হিরো ছবির মাধ্যমে প্রবেশ করেন। ২০০৪ সালে আন্দাজ ছবির জন্য তিনি সেরা নবাগত নায়িকা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ফ্যাশন ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। একের পর এক সব ব্যবসা সফল ছবি উপহার দিয়ে যাচ্ছে দর্শকদের। তিনি শুধু অভিনেত্রী হিসেবেই জনপ্রিয় তা নয়, এরই মধ্যে তিনি আন্তর্জাতিক গায়িকা হিসেবেও সফল হয়েছে। সম্প্রতি তিনি চলচ্চিত্র প্রযোজক হিসেবেও কাজ শুরু করছেন। মধুর ভা ারকার পরিচালিত ম্যাডামজি ছবিটির মাধ্যমেই প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ ঘটছে প্রিয়াঙ্কার। আর এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন প্রিয়াঙ্কা নিজেই।

এই অভিনেত্রী এবার যাচ্ছেন মহাকাশে তবে তা বাস্তবে নয়, সেলুলয়েড চরিত্রে তিনি এবার নভোচারী। জানা গেছে, সব ঠিক থাকলে ছায়াছবির রূপালী পর্দায় কল্পনা চাওলা সেজে ছায়াপথে পাড়ি দেবেন প্রিয়াঙ্কা। এবার তিনি কল্পনা চাওলার নামভূমিকায় অভিনয় করছেন। তার সেলুলয়েড চরিত্রের শুরুটা হয়েছিল ‘মেরি কম’ দিয়ে। তারপর তাকে দেখা যাচ্ছে প্রথম পেশোয়ার স্ত্রী কাশীবাঈয়ের ভূমিকায়। এর পরেই করছেন বিখ্যাত সাহিত্যিক অমৃতা প্রীতমের চরিত্রও। বলা যায় সেলুলয়েড চরিত্রে সফল প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা এখন সমানতালে জনপ্রিয় হলিউড-বলিউড দুই জায়গাতেই...

আসমা সুমি