১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্ব সুচকে বাংলাদেশের অগ্রগতি অবিশ্বাস্য ॥ পরিকল্পনা মন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার ॥ পরিকল্পনা মন্ত্রী জনাব আহম মুস্তফা কামাল বলেছেন ,বিশ্ব সুচকে বাংলাদেশের অগ্রগতি অপ্রতিরুদ্ধ - অবিশ্বাস্য । আমাদের উন্নয়নের প্রধান শক্তি আমাদের জনগোষ্ঠী । তিনি বলেন অগ্রগতির অগ্রযাত্রা অব্যহত থাকলে খুব সহসা দেশে ধনী দরীদ্রের ব্যবধান কমে আসবে । তিনি বাংলাদেশের বিনিয়োগ বান্ধব পরিবেশ কাজে লাগিয়ে সফররত চীনা ব্যবসায়ী প্রতিনিধিদলকে বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান ।

বৃহস্পতিবার মন্ত্রী ঢাকায় হোটেল সোনারগাঁয়ে এফবিসিসিআই আয়োজিত চীন - বাংলা বানিজ্য বিষয়ক সম্মেলনের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে চায়নার পিপলস পলিটিকেল কনসালটেটিভ কনফারেন্স ,জেজিয়াং প্রদেশ শাখার ভাইস চেয়ারম্যান চেন ইয়ানহুয়া , বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের নির্বাহী চেয়ারম্যান ড. এস এ সামাদ , বিদ্যূত, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ , এফবিসিসি আই প্রেসিডেন্ট আবদুল মাতলুব বক্তব্য রাখেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন. আগামী ৩৫ বছর পৃথিবী ৩টি দেশের প্রবৃদ্ধি শতকরা ৫ভাগের কম হবেনা । পৃথিবীর এ তিনটি দেশের একটি বাংলাদেশ । তিনি বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন , আমাদের মূল লক্ষ্য জ্ঞান ভিত্তিক অর্থনীতি । বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে আমরা তা কাজে লাগিয়ে দেশকে উন্নত দেশে পরিনত করতে কাজ করছি । মন্ত্রী বলেন দেশকে উন্নত করতে আমরা ঋণ চাই না । আমরা চাই বিনিয়োগ । তিনি বলেন চায়না আমাদের এক অকৃত্রিম বন্ধু । বাংলাদেশের অগ্রগতিতে সব সময়ই পাশে ছিল এবং আগামীতেও থাকবে ।

নির্বাচিত সংবাদ