২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুড়িয়ে মানুষ হত্যার রাজনীতি করে জনগণের সমর্থন পাওয়া যায় না ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জ্বালাও-পোড়াও এবং পুড়িয়ে মানুষ হত্যার রাজনীতি করে কেউ কোনদিন জনগণের সমর্থন পায়নি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম খালেদা জিয়ার দল বিএনপি আন্দোলনের নামে দেশে মানুষ পুড়িয়ে হত্যাসহ জ্বালাও-পোড়াও করে জনগণের সমর্থন হারিয়েছেন। এখন তারা ঘরের মধ্যে বসে পড়েছেন। বাংলার জনগণ তাদের সঙ্গে নেই। এমনকি তাদের দলের নেতাকর্মীরাও নেই। বেগম খালেদা জিয়াকে তার দলের সমর্থকেরাই চেনে না মন্তব্য করে তিনি বলেন, ২১ নবেম্বর বিদেশ থেকে ফেরার দিন শাহজালাল বিমানবন্দরে তার দলের সমর্থকেরা খালেদা জিয়াকে মনে করে অন্য গাড়িতে ফুল ছুড়েছে। তারা প্রমাণ করেছে, আসলে তারা বিএনপির সমর্থক নয়। তারা ভাড়াটে লোক। তিনি বুধবার রাতে তার নির্বাচনী এলাকা কাজীপুরের গাড়াবেড় গ্রামে ৪৭১ পরিবারের মধ্যে বিদ্যুত সংযোগের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন।

চালিতাডাঙ্গা ইউনিয়নের গাড়াবেড় স্কুল মাঠে আয়োজিত এ সমাবেশে সভাপত্বি করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার আজাহার আলী, ডিজিএম সুলতান নাসিমুল হক, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী ও সাইফুল ইসলাম বেলাল প্রমুখ।

লালমনিরহাটে দুই জেএমবি সদস্যের যাবজ্জীবন

সিরিজ বোমা হামলা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৬ নবেম্বর ॥ বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিয়া মোহাম্মদ আলী আকবার আজিজী জনাকীর্ণ আদালতে লালমনিরহাট জেলায় সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় আটক জেএমবি নেতা মনিরুজ্জামান ইকবাল ওরফে সেলিম ও মোস্তাফিজার ওরফে মোস্তাককে যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দেন। এছাড়া পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের দ-ের আদেশ দিয়েছেন। পলাতক জেএমবি সদস্য সাদেকুল ইসলামকে ১০ বছর সশ্রম কারাদ- দেন। ২০০৫ সালের ১৭ আগস্ট জেএমবি লালমনিরহাট আদালত চত্বর, রেলস্টেশন চত্বর, ডিসি অফিস চত্বর ও লালমনিরহাট প্রেসক্লাবের ভেতরে বোমা বিস্ফারণ ঘটায়।

রংপুরে হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ জিল্লুর রহমান হত্যা মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অপর ৪ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদ- এবং ৫জনকে খালাস দিয়েছে। বৃহসপতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান এ রায় প্রদান করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন আশরাফ, হোসেন আলী, মোতালেব, হাসেম, রশিদ, রফিকুল ও নজরুল। এছাড়া রওশন আলী, মানিক ও হামিদকে ১০ বছর করে সশ্রম এবং আবু হোসেনকে ১ বছর করে সশ্রম কারাদ-ের রায় প্রদান করেছেন।

লৌহজংয়ের দেড় হাজার পরিবারে সোলার হ্যাজাক বিতরণ কাল

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ের বিস্তীর্ণ পদ্মার চরের ঘরে এখন আলো জ্বলবে। এতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত দরিদ্র এবং অনগ্রসর পরিবারের চিত্র পাল্টে যাবে। বিশেষ করে পরিবারগুলোর শিশুদের পড়া-লেখায় বিরাট অগ্রগতি আসবে। এই খবরে মুন্সীগঞ্জের পদ্মা তীরের উপজেলাটির দুর্গম চরে বিরাজ করছে উৎসব আমেজ। শনিবার আনুষ্ঠানিকভাবে ১৫শ’ পরিবারের মাঝে এই সোলার হ্যাজাক বিতরণ করা হবে। এর উদ্যোক্তা স্থানীয় সাংসদ এবং জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, অনগ্রসর মানুষের উন্নয়ন এখন জরুরী। বর্তমান সরকার গোটা জাতির উন্নয়নে বিশ্বাসী।