২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বগুড়ায় শিয়া মসজিদে গুলি ॥ মুয়াজ্জিন নিহত, আহত ৩

বগুড়ায় শিয়া মসজিদে গুলি ॥ মুয়াজ্জিন নিহত, আহত ৩
  • ‘সবাই যখন সেজদায় তখনই গুলি করা হয়’

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুরে শিয়াদের মসজিদে অস্ত্রধারী দুর্বৃত্তদের গুলিতে মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। গুলিবিদ্ধ ৩ জনকে বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেনÑ আবু তাহের (৭০), শাহিনুর (২৬) ও আফতাব আলী (৩০)। এক প্রত্যক্ষদর্শী জানান, বৃহস্পতিবার সবাই যখন এশার নামাজে সেজদায় ছিল, তখনই দুর্বৃত্তরা গুলি চালায়। কিছু বুঝে ওঠার আগেই এলোপাতাড়ি গুলিতে চারজন গুলিবিদ্ধ হয়। গুলিবর্ষণকারীদের একজন টুপি পাঞ্জাবি এবং অপর দুজন চেকশার্ট পরা ছিল। গুলি করার পরপরই তারা দেয়াল টপকে দ্রুত পালিয়ে যায়।

এলাকাবাসী জানায়, ওই গ্রামে প্রায় এক শ’ শিয়ার বসবাস। ’৪৭ এর দেশ বিভাগের পর থেকেই তারা এলাকার স্থানীয় সুন্নিদের সঙ্গে সম্প্রীতির বন্ধনে বসবাস করে আসছিল। তাদের সঙ্গে কারও কোন বিরোধ ছিল না। ঢাকার ইমামবাড়ায় হামলার পর তারা পুলিশী পাহাড়ায় আশুরার তাজিয়া মিছিল করেছে। গুলিবিদ্ধদের দ্রুত শজিমেক হাসপাতালে নেয়ার পর মোয়াজ্জেম হোসেন (৭২) মারা যায়। পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামলাকারী কারা-তাৎক্ষণিক জানা না গেলেও নাম প্রকাশ না করার শর্তে দু/একজন জানান, ঢাকায় ইমামবাড়ায় হামলার পর থেকে এখানকার শিয়াদেরও হুমকি দেয়া হচ্ছিল। কাজেই এটা যে কোন জঙ্গীগোষ্ঠীর কাজ তা অনেকটাই নিশ্চিত।