২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

না’গঞ্জে মুক্তিপণ দাবিতে অপহরণের পর শিশু হত্যা

না’গঞ্জে মুক্তিপণ দাবিতে অপহরণের পর শিশু হত্যা

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৬ নবেম্বর ॥ নারায়ণগঞ্জ বন্দরে ২০ হাজার টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত শিশু আকিব হোসেনের (৫) লাশ চারদিন পর ডোবা থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দরের জাকির শাহ মাজারের দাইওর বিলের একটি ডোবা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। এলাকাবাসী ডোবায় একটি শিশুর লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ এসে শিশু আকিবের লাশ উদ্ধার করে। নিহত শিশুর পিতা জামাল মিয়া লাশটি আকিবের বলে শনাক্ত করেন। মঙ্গলবার রাতে অপহরণের ঘটনায় পুলিশ রতন ও জাহাঙ্গীর নামে দুই অপহরণকারীকে গ্রেফতার করে। রতন বুধবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে স্বীকারোক্তিমূলক এই জবানবন্দী দেন। জবানবন্দীতে রতন উল্লেখ করে, হেকসো ব্লেড দিয়ে শিশু আকিবকে হত্যা করে তার পেট কেটে নদীতে ফেলে দেয়।

অপহৃত শিশু আকিব হোসেনের বাবা জামাল হোসেন জানান, গত সোমবার বিকেলে বন্দর উপজেলার একরামপুর এলাকায় বাড়ির পাশে খেলতে গিয়ে তার পাঁচ বছরের শিশুপুত্র আকিব হোসেন নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করে তার কোন সন্ধান পায়নি। ওই দিন সন্ধ্যায় আকিবকে অপহরণের বিষয়টি জানিয়ে মুঠোফোনে তার কাছে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা। অন্যথায় আকিবকে হত্যার হুমকি দেয়া হয়। অপহরণকারীর কণ্ঠ পাশের বাড়ির রতনের বলে তিনি নিশ্চিত হলে বিষয়টি এলাকাবাসীকে জানান। সোমবার দিবাগত রাত তিনটার দিকে রতনকে শহরের মাসদাইর এলাকা থেকে আটক করে গণপিটুনি দিয়ে র‌্যাব-১১ এর কাছে সোপর্দ করে তাদের স্বজন ও এলাকাবাসী। পরে র‌্যাব রতনের স্বীকারোক্তি অনুযায়ী মঙ্গলবার বিকেলে ফতুল্লার মুসলিমনগর এলাকা থেকে সহযোগী জাহাঙ্গীরকে আটকের পর পুলিশের কাছে হস্তান্তর করে। বুধবার রতনকে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে হাজির করলে আদালতে ১৬৪ ধারায় শিশু আকিবকে অপহরণ করে হত্যার কথা স্বীকার করে। কিন্তু রতন লাশ কোথায় ফেলে তা আদালতে কাছে বলেনি। পরে তার আত্মীয়স্বজনরা হন্যে হয়ে আকিবের লাশ খুঁজতে থাকে। বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ নারায়ণগঞ্জ বন্দরের জাকির শাহ মাজারের দাইওর বিলের একটি ডোবা থেকে হতভাগ্য শিশুটির লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের সময় শিশুর আত্মীয় স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন।

বন্দর থানার ওসি নজরুল ইসলাম জানান, অপহৃত শিশু আকিবের লাশ সন্ধ্যায় জাকির শাহ মাজারের দাইওর বিলের ডোবা থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার ময়না তদন্তের জন্য শিশু আকিবের লাশ নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে। তিনি আরও জানান, রতন একাই শিশু আকিবকে হত্যা করেছে।