২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাউজ অব লর্ডসের স্পীকারের সঙ্গে ড. শিরীনের সাক্ষাত

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদের স্পীকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশনের (সিপিএ) নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার হাউজ অব লর্ডসের স্পীকার ব্যারোনেস ডি’সুজার সঙ্গে লন্ডনে হাউজ অব লর্ডসের চেম্বার অফিসে সাক্ষাত করেন।

সাক্ষাতকালে তারা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। তারা পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বের সম্পর্ক ভবিষ্যতে আরও বৃদ্ধির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় তারা কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশনের (সিপিএ) কার্যক্রমকে আরও গতিশীল করতে ভবিষ্যত করণীয় সম্পর্কে মতবিনিময় করেন। তারা সিপিএকে অধিক শক্তিশালী করতে একযোগে কাজ করার আশা প্রকাশ করেন।

সাক্ষাতের সময় স্পীকার বলেন, সিপিএর কর্মকা-কে আরও গতিশীল করে সিপিএর উদ্দেশ্যকে বাস্তবে রূপদান করতে কমনওয়েলথভুক্ত দেশগুলোকে এক সঙ্গে কাজ করতে হবে।

ব্যারোনেস ডি’সুজা বলেন, কমনওয়েলথভুক্ত দেশগুলোর উন্নয়ন প্রক্রিয়াকে এগিয়ে নিতে কমনওয়েলথভুক্ত দেশগুলোর জনপ্রতিনিধিদের আরও কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

এ সময় তারা যুক্তরাজ্য ও বাংলাদেশের জনগণের সম্পর্ক বৃদ্ধিতে দুই দেশের পার্লামেন্টের সম্পর্ক আরও শক্তিশালীকরণ এবং সংসদীয় প্রতিনিধিদের মাঝে মতবিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করেন।