১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উন্নয়ন কর্মকান্ডে সংসদ সদস্যদের সম্পৃক্ত করার আহবান সিপিএ চেয়ারপার্সনের

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের (সিপিএ) নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নিজ নিজ দেশের উন্নয়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে পার্লামেন্ট সদস্যদের সকল উন্নয়ন কর্মকা-ের সাথে আরও অধিক সম্পৃক্ত হতে হবে। তিনি গতকাল লন্ডনে সিপিএ সদরদপ্তরে এক বৈঠকে বক্তৃতাকালে একথা বলেন। জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

স্পিকার বলেন, কমনওয়েলথভুক্ত দেশসমূহের গণতন্ত্রকে শক্তিশালী করতে সিপিএ কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। তিনি সদস্য দেশসমূহকে সিপিএ’র সকল কার্যক্রমে সক্রিয় ভূমিকা রাখার আহবান জানান। সিপিএ চেয়ারপার্সন বলেন, শগ্রহণমূলক গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগণের সমঅধিকার নিশ্চিত করা সিপিএ’র অন্যতম লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে সকল পার্লামেন্ট সদস্যকে বিভিন্ন দেশের সরকারের সাথে আন্তঃসম্পর্ক আরো নিবিড় করতে হবে।

বৈঠকে রাজনৈতিক মূল্যবোধ প্রতিষ্ঠা, দারিদ্র্য নিরসন, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা, আন্তর্জাতিক শান্তি-শৃঙ্খলা, বিশ্ব অর্থনৈতিক উন্নয়ন, আইনের শাসন এবং জেন্ডার সমতা নিয়ে সিপিএ’র ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তৈরির বিষয়ে আলোচনা হয়।

এ সময় সিপিএ’র ভারপ্রাপ্ত মহাসচিব ও ফিন্যান্স এন্ড এডমিনিস্ট্রেশনের পরিচালক জো ওমরোডিয়ন ও প্রোগ্রাম ডিরেক্টর মিনাক্ষী ধরসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।