২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জিএসটি বিল : মনমোহন ও সোনিয়াকে আমন্ত্রণ মোদির

অনলাইন ডেস্ক ॥ পণ্য ও সেবা কর (জিএসটি) বিল নিয়ে আলোচনা করতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং-কে চা-চক্রের আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর এনডিটিভির।

সংসদীয় বিষয়ক মন্ত্রী ভেঙ্কয়েশ নাইড়ু শুক্রবার বলেন, ‘প্রধানমন্ত্রী (মোদি) সোনিয়া গান্ধী ও মনমোহন সিং-কে চা-চক্রে যোগদানের আমন্ত্রণ জানিয়েছেন। আমরা আশা করছি একটা কার্যকর বৈঠক হবে।’

আমন্ত্রণ না পেলেও ওই বৈঠক নিয়ে কথা বলেছেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, ‘জনগণের চাপের ফলেই এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।’

বিজেপি (ভারতীয় জনতা পার্টি) সরকারের প্রস্তাবিত জিএসটি বিল নিয়ে অনেক আগে থেকেই সমালোচনা করে আসছে কংগ্রেস। এ নিয়ে বেশ কয়েকটি সংস্কার প্রস্তাবও দিয়েছে তারা।

প্রথম দিকে বিজেপি কংগ্রেসের বিরোধিতাকে পাত্তা না দিলেও সম্প্রতি ধর্মীয় অসহিষ্ণুতাসহ নানা বিষয়ে কোণঠাসা বিজেপি অবশেষে সবাইকে নিয়েই বিলটি পাস করাতে চাইছে।

বিল সংক্রান্ত আলোচনায় কংগ্রেস প্রধান সোনিয়া ও তার সরকারের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন উভয়েই যোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে। এটি হলে এটাই হবে বিজেপির ক্ষমতা গ্রহণের পর মোদি ও সোনিয়ার প্রথম মুখোমুখি বৈঠক।