১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকিবহীন রংপুরের বিশাল পরাজয়

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম ম্যাচে সাকিব আল হাসানের অভাবটা ভালোই টের পেয়েছে রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে ম্যাচ হেরেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের লো-স্কোরিং ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে মাত্র ৮৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় মিসবাহ-মিথুনরা। যা পেরুতে ১১ দশমিক ৫ বল আর একটিমাত্র উইকেট খরচ করে মাশরাফি বাহিনী।

টস জিতে মাশরাফি বিন মুর্তজার ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তের প্রতিদান দেন কুলাসেকারা-সুনীল নারাইনরা।

কুমিল্লার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মোহাম্মদ মিথুন ও সাকলাইন সজীব (১১) ছাড়া রংপুরের কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। সর্বোচ্চ ২৮ রান আসে মিথুনের ব্যাট থেকে। সাকিবের ‍অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা মিসবাহ উল হক ব্যক্তিগত ৬ রানে আবু হায়দারের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

অধিনায়ক মাশরাফি উইকেটশূন্য থাকলেও রংপুরের দুই ওপেনার লেন্ডল সিমন্স (৩) ও সৌম্য সরকারকে (৫) প্যাভিলিয়নে ফেরান নুয়ান কুলাসেকারা। সর্বোচ্চ চারটি উইকেট দখল করেন লঙ্কান পেসার। বল হাতে দারুণ ধারাবাহিক ১৯ বছর বয়সী পেসার আবু হায়দার দু’টি ‍উইকেট লাভ করেন। ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ও পাকিস্তানি স্পিনার আষাঢ় জাইদি একটি করে উইকেট নেন।

জবাবে ৪৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় ভিক্টোরিয়ানস। মারলন স্যমুয়েলস ৪২ এবং ইমরুল কায়েস ২৪ রানে অপরাজিত থাকেন। ওপেনার মাহমুদুল হাসানের (১১ রান) একমাত্র উইকেটটি নিয়েছেন আরাফাত সানি।

উল্লেখ্য, পয়েন্ট টেবিলে চার ম্যাচ শেষে তিন জয় ও এক পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর রাইডার্স। এক ম্যাচ কম খেলা কুমিল্লা ভিক্টোরিয়ান্স দুই নম্বরে অবস্থান করছে। দুই জয়ে তাদের সংগ্রহ চার পয়েন্ট।

নেট রান রেটে পিছিয়ে থাকায় সমান ম্যাচে (৩) সমান পয়েন্টে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটস। দুই পয়েন্টে (৪ ম্যাচ) পাঁচে চিটাগাং ভাইকিংস ও তিন ম্যাচ শেষে জয়হীন থাকা সিলেট সুপার স্টারস তলানিতে রয়েছে।